ঢাকা (দুপুর ২:৩৫) শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজ্ঞ জজ আদালতের নির্দেশে আলীকদমে উচ্ছেদ অভিযান, জমি উদ্ধার

নিজস্ব প্রতিনিধি নিজস্ব প্রতিনিধি Clock সোমবার সকাল ০৮:৫৩, ২৮ অক্টোবর, ২০১৯

আলীকদম রেপাড় পাড়ায় বিজ্ঞ জজ আদালতের নির্দেশে উচ্ছেদ অভিযান পরিচালনা করে ৩.৮৮ শতক জমি উদ্ধার।

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যা,বান্দরবান প্রতিনিধি ঃ আলীকদম রেপার পাড়ায় বিজ্ঞ জজ আদালতের নির্দেশে গতকাল রবিবার (২৭ আগস্ট) সকালে ১০:৩০ মিনিটে ৩.৮৮ শতক উদ্ধার করার জন্য উচ্ছেদ অভিযান চালায়। বিকাল ১:৩০ মিনিট পর্যন্ত অভিযান চলানো হয়। এই সময় বান্দরবান জেলার সহকারী কমিশনার ও বিজ্ঞ এসক্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসক জনাব মো.মাহমুদুল হাসান উপস্থিত ছিলেন।

তখন আলীকদম থানার অফিসার ইর্নচাজ (ওসি)কাজী রকিব উদ্দীন এর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। বাদী-পক্ষে রহিমা খাতুন গংদের পক্ষে বিজ্ঞ জজ আদালতে নির্দেশ দিয়েছে বলেন জে:জ:/বান্দ/নেজা:৪৫/২০১৯:২১ অক্টোবর আইন-শৃঙ্খলা পরিস্থিতি এর মধ্যমে উচ্ছেদ অভিযানে ৩.৮৮ শতক জমি উদ্ধার করে। বান্দরবান জেলার সহকারী প্রশাসক জনাব মোঃ নাজমুল হুদা,বান্দরবান জেলার সার্ভেয়ার,সহকারী প্রশাসক মিজানুর রশীদ উপস্থিত ছিলেন।

বিবাদী-সাব্বির আহম্মদ গাঙ্গংরা বলেন বান্দরবান বিজ্ঞ জজ আদালত একটি নোটিশ দিলে আমরা উচ্চ আদালতে আবেদন করি,আদালতে আগামী ১১ নভেম্বর আদেশ দেয়।কিন্তুু ২৭ অক্টোবর বিজ্ঞ জজ আদালতের উপদেশ ক্রমে নিদের্শে উচ্ছেদের অভিযানে আমার নিজ পাঁচ ঘর বাড়ি ভেঙ্গে দেয়।তখন জেলা সহকারী কমিশনার মো.মাহমুদুল হাসান জিগ্যেস করলে বলেন বিজ্ঞ জজ আদালতে নিদেশে থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী রাকিব উদ্দীন নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তা, পুলিশের সদস্য নিয়ে আমরা অভিযান করি।এই সময় গোয়েন্দারাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সূএে জানা যায়,বান্দরবানের আলীকদমে রেপার পাড়ায় বিজ্ঞ জজ আদালতে নির্দেশে ১৯৩ হোল্ডিং- ৩.৮৮ শতক উদ্ধার করতে বিজ্ঞ এক্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসক জনাব মো.মাহমুদুল হাসান কে দায়িত্ব দিলে জমির মালিককে বুঝিয়ে দেওয়ার নির্দেশ দেন বিজ্ঞ জেলা দায়রা জজ আদালত।আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ রাখার জন্য প্রশাসনের পক্ষ থেকে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT