ঢাকা (সকাল ১০:০৭) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

বিছনাকান্দি পযর্টন কেন্দ্রে পর্যটকদের ভিড়

<script>” title=”<script>


<script>

করোনাভাইরাস মহামারীর কারণে দীর্ঘ ৪ মাস বন্ধ ছিল বিছনাকান্দি পর্যটন কেন্দ্র। এর ফলে পর্যটকশূন্য ছিল এই প্রকৃতি কন্যা বিছনাকান্দি। অবশেষে নিষেধাজ্ঞা শিথিল করায় আগের রূপে ফিরতে শুরু করেছে প্রাকৃতিক অপরূপ লীলাভূমি বিছনাকান্দি।

ঈদের ছুটিতে বিছনাকান্দি পর্যটকসহ স্থানীয় দর্শনার্থীদের ভিড় আরো চমকপ্রদ হয়ে ওঠেছে পযর্টনটি। বিছনাকান্দি প্রতিটি পাথরের সাথে মানুষের আলিঙ্গনের ভিড় করতে শুরু করেছেন পর্যটকসহ দর্শনার্থীরা। দীর্ঘসময় পর ঘরবন্দী মানুষগুলো বিছনাকান্দি দেখতে পেয়ে দারুণ উচ্ছসিত সবাই। মনকে সতেজ করতেই পযর্টন মুখী হচ্ছেন দর্শনার্থীরা।

এদিকে, বিছনাকান্দি পর্যটকের নিষেধাজ্ঞা শিথিল হলেও এখনও খুলে দেওয়া হয়নি সেখানকার হোটেল মোটেল, রেস্তোরা ও কসমেটিকস দোকান, এমনকি চা নাস্তার দোকানও নেই । তবে দর্শনার্থীদের আগমনে দারুণ খুশি বিছনাকান্দির ফটোগ্রাফার ও নৌকা মাঝিরা। তবে স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে নিষেধাজ্ঞা শিথিল করা হলেও ঘুরতে এসে অনেকেই তা মানছেন না।

যদিও বিছনাকান্দি পিকনিক স্পট খুলে দেওয়ার ক্ষেত্রে প্রতিটি জায়গা স্বাস্থ্যবিধি মানার জন্য করা নির্দেশ থাকলেও। তারপরও এ ব্যাপারে উদাসীন পর্যটক ও দর্শনার্থীদের অনেকেই। তাই বর্ষা মৌসুমে পানিতে বিছনাকান্দি তার সৌন্দর্যরূপ মেলে ধরেছে। ধীরে পর্যটকের ভিড়ে আরো মুখরিত হচ্ছে বিছনাকান্দি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT