ঢাকা (রাত ৯:১০) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

বরিশালে নিজেদের রেশন দিয়ে অসহায় মানুষের পাশে সেনাবাহিনী



বরিশালে খ্রীস্টান সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা দিয়েছেন সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী। সিটি করপোরেশনের পক্ষ থেকেও কর্মহীনদের মাঝে দেওয়া হয় খাদ্য সহায়তা। অপরদিকে, নিজেদের রেশন দিয়ে অসহায় মানুষকে খাদ্য সহায়তা দিয়েছে বরিশালের শেখ হাসিনা সেনানিবাসের সেনা সদস্যরা।

বরিশালে করোনার প্রভাবে কর্মহীন মানুষের মাঝে সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমের খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। আজ শনিবার তার পক্ষে নগরীর ২৮ নম্বর ওয়ার্ডের ৩৫০ পরিবার, ১ নম্বর ওয়ার্ডে ২শ’ পরিবার ও ৮ নম্বর ওয়ার্ডে ২শ’ পরিবারে সরকারী খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়। এছাড়া নগরীর সদর রোডের ক্যাথলিক চার্চভূক্ত খ্রীস্টান সম্প্রদায়ের ২শ’ পরিবারকে খাদ্য সহাতায় দেন সদর আসনের এমপি। তার পক্ষে খ্রীস্টান সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা তুলে দেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন।
এদিকে, বরিশাল সিটি করপোরেশন দিনের পরিবর্তে রাতে ত্রান সহায়তা দেয়া শুরু করেছে। দিনে ত্রান দিলে সামাজিক দূরত্ব ব্যহত হয়। এ কারনে গতকাল শুক্রবার থেকে রাতে ঘরে ঘরে গিয়ে ত্রান সহাতায় পৌঁছে দিচ্ছেন সিটি করপোরেশনের কর্মীরা। সর্বশেষ গত শুক্রবার রাতে নগরীর ৮ নম্বর ওয়ার্ডের ৬শ’ পরিবারে এবং ৪ নম্বর ওয়ার্ডের ১ হাজার ৯শ’ পরিবারে খাদ্য সহায়তা পৌঁছে দেয় সিটি করপোরেশন।

এদিকে, নিজেদের রেশনের একটি অংশ দিয়ে কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা দেয়া শুরু করেছে বরিশালের শেখ হাসিনা সেনানিবাসের সেনা সদস্যরা। আজ শনিবার সকাল সোয়া ৯টায় নগরীর উত্তর কাউনিয়া এলাকায় কিছু পরিবারে খাদ্য সামগ্রী তুলে দেয় সেনা সদস্যরা।

এসময় বরিশালের শেখ হাসিনা সেনানিবাসের ৬২ ইষ্ট বেঙ্গল ৬পদাতিক ব্রিগেডের অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল আবেদী হাসান বলেন, সমাজের অনেক মানুষ আছে যাদের বাসায় খাবার শেষ হয়ে গেলেও লোকলজ্জায় তারা কাউকে কিছু বলতে বা চাইতে পারছেন না। সেনা সদস্যরা সেই সব মানুষকে খুঁজে বের করে তাদের খাদ্য সহায়তা দিচ্ছে। এ পর্যন্ত এই ধরনের ১হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। ভবিষ্যতেও সেনাবাহিনীর এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT