ঢাকা (সকাল ১১:০৯) শুক্রবার, ২৮শে জুন, ২০২৪ ইং

বঙ্গরত্নদের ঈদ উপহার দিলেন শহীদ জাহানারা ইমাম স্মৃতি পাঠাগার



পড়াশোনার পাশাপাশি বাবা মায়ের কাজে সহযোগিতা করে এমন শিক্ষার্থীদের বঙ্গরত্ন উপাধি এবং ঈদ উপহার দিয়ে সম্মানিত করেছেন কুমিল্লার “দাউদকান্দি শহীদ জাহানারা ইমাম স্মৃতি পাঠাগার”।

 

শুক্রবার(২১জুন) দুপুরে উপজেলার গৌরীপুর বন্ধন কমিউনিটি সেন্টারে সংগঠনের সভাপতি কামাল উদ্দিনের সভাপতিত্বে প্রধার অতিথির বক্তব্য রাখে— কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার  আবদুস সবুর। তিনি তার বক্তব্যে বলেন, ক্ষণজন্মা মহীয়সী নারী শহীদ জাহানারা ইমাম ছিলেন ঘাতক দালাল নির্মূল কমিটি সভাপতি। তাঁর সন্তান গেরিলা যুদ্ধে দেশের জন্য জীবন দিয়েছিলেন। যুগে যুগে কালে কালে জাহানারা ইমামদের জন্ম হয়েছে বলে প্রজন্ম থেকে প্রজন্ম সঠিক ইতিহাস জানতে পারে। ২০১২সালে গৌরীপুরে প্রতিষ্টিত সেই মহীয়সী নারীর নামে শহীদ জাহানারা ইমাম স্মৃতি পাঠাগারটির স্থায়ী ঠিকানা দিতে সর্বাত্মক সহযোগিতা করবো। যাতে নতুন প্রজন্ম পুঁথিগত বিদ্যার বাইরেও বই পড়ে জ্ঞান অর্জন করতে পারে।

 

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড.আহসান হাবীব চৌধুরী লীল মিয়া, সহ-সভাপতি চেয়ারম্যান আলমগীর মোল্লা, যুগ্ম-সাধারণ সম্পাদক বিল্লালুর রশিদ দোলন, মো. শাহজালাল, ভিপি সালাউদ্দিন রিপন, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জিএস সুমন সরকার, গৌরীপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. নোমান মিয়া, দাউদকান্দি উত্তর ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান শাহীন, গৌরীপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক মানিক সরকার প্রমূখ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT