ঢাকা (সকাল ৯:২২) রবিবার, ১২ই মে, ২০২৪ ইং
শিরোনাম

পবিত্র শবে বরাত ২৯ মার্চ, সরকারি ছুটি ৩০ মার্চ



জাতীয় চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী চাঁদ এক দিন পিছিয়ে যাওয়ায় পবিত্র শবে বরাতের ছুটি পুনর্নির্ধারণ করেছে সরকার। আগামী ২৯ মার্চের পরিবর্তে এ ছুটি ৩০ মার্চ পালিত হবে।

মঙ্গলবার (২৩ মার্চ) ছুটি পুননির্ধারিত করে এক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, অ্যালোকেশন অব বিজনেস অ্যামোং দ্য ডিফারেন্ট মিনিস্ট্রিরিজ অ্যান্ড ডিভিশনস বর্ণিত প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী পবিত্র শবে বরাত উপলক্ষে ছুটির নির্ধারিত তারিখ ২৯ মার্চের পরিবর্তে ৩০ মার্চ পুনর্নির্ধারণ করা হলো।

যেসব অফিসের সময়সূচি ও ছুটি তাদের নিজস্ব আইন-কানুন দ্বারা নিয়ন্ত্রিত হয়ে থাকে অথবা যেসব অফিস, সংস্থা ও প্রতিষ্ঠানের চাকরি সরকার কর্তৃক অত্যাবশ্যক চাকরি হিসেবে ঘোষণা করা হয়েছে সেক্ষেত্রে সংশ্লিষ্ট অফিস, সংস্থা ও প্রতিষ্ঠান নিজস্ব আইন-কানুন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে এ ছুটি পুননির্ধারণ করবে।

মন্ত্রণালয়টির পক্ষ থেকে আরও বলা হয়, চাঁদ দেখার ওপর শবে বরাতের ছুটি নির্ভরশীল। শবে বরাতের পরদিন নির্বাহী আদেশে সরকারি ছুটি থাকে। আগামী ২৯ মার্চ (সোমবার) শবে বরাত পালিত হবে। সুতরাং ৩০ মার্চ (মঙ্গলবার) ছুটি পালিত হবে। সরকারি ছুটির তালিকা অনুযায়ী আগে এ ছুটিটি ছিল গত ২৯ মার্চ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT