ঢাকা (সকাল ৮:৫০) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

নড়াইলে ছাত্রীদের বাইসাইকেল ও মহিলাদের সেলাই মেশিন প্রদান

<script>” title=”<script>


<script>

নড়াইলের লোহাগড়ায় দরিদ্র মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল এবং দরিদ্র মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লোহাগড়া উপজেলা প্রশাসনের আয়োজনে এলজিএসপি-৩ প্রকল্পের অধীন সোমবার (৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ৩০ জন ছাত্রীর মাঝে বাইসাইকেল এবং ৬০ জন দরিদ্র মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

অনুষ্ঠানে নড়াইলের সুযোগ্য জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসাবে বাইসাইকেল ও সেলাই মেশিন বিতরণ করেন। লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার রোকসানা পারভীন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ ফখরুল হাসান, এলজিএসপি-৩ প্রকল্পের নড়াইলের কো-অর্ডিনেটর ফারজানা মুস্তাহিদ, সহকারী কমিশনার(ভূমি) রাখী ব্যানার্জী, ইউপি চেয়ারম্যান কাজী বণি আমিন, নীনা ইয়াসমিন, নড়াইল জেলা ইউনিয়ন পরিষদ সচিব পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আরব আলী প্রমুখ।

প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান তার বক্তব্যে বলেন, এলজিএসপি-৩ প্রকল্পের মাধ্যমে নারীদের মাঝে বাইসাইকেল ও সেলাই মেশিন বিতরণ কার্যক্রম মূলত বর্তমান সরকারের নারী ক্ষমতায়নেরই অংশ। সরকার নারী ক্ষমতায়নে নানা পদক্ষেপ গ্রহণ করছে এবং ইউনিয়ন- গ্রাম পর্যায়ে বাস্তবায়ন করছে। মাননীয় প্রধানমন্ত্রী নারীদের প্রতি বেশি উদার। চীন, কোরিয়া সহ অনেক দেশের নারীরাই বাইসাইকেল ব্যবহার করেন। আমার স্ত্রী নিজেই সেলাই মেশিন দিয়ে পরিবারের সদস্যদের প্রয়োজনীয় কাজ করে থাকেন।

সুবিধাভোগী কোটাকোলের আমেনা বেগম(৪৫) বলেন, সেলাই মেশিন পেয়ে অনেক খুশি। পরিবারের কাজ সেরে আশপাশের মানুষেরর কিছু কাজ করতে পারবো। সংসারে কিছুটা স্বচ্ছলতা আসবে। সরকারকে ধন্যবাদ জানাই।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT