ঢাকা (রাত ১২:৩৫) সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

নতুন নামে যাত্রা শুরু করলো রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরাম



মোঃ ইসমাইল, রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় বিজনেস ফ্যাকাল্টি ডিবেটিং ফোরামের (বিএফডিএফ) নাম পরিবর্তন করে রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরাম (আরইউডিএফ) নামকরণ করা হয়েছে।

শুক্রবার (২৬ জুলাই) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মমতাজ উদ্দীন কলা ভবনের ৩০৬ নং কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্যরা এ তথ্য জানান।
বর্তমান সময়ের সার্বিক অবস্থা বিবেচনায় বিএফডিএফ এর বর্তমান ২০১৯-২০ কার্যনিবাহী কমিটির অনুমোদনক্রমে বিজনেস স্টাডিস ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম এর নাম ও সংক্ষিপ্ত রূপ পরিবর্তন সরূপ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ডিবেটিং ফোরাম এবং সংক্ষিপ্ত রূপ আরইউডিএফ নামে সংশোধন করা হয়েছে। ২০১৯ সালের ২৬ জুলাই থেকে রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং ফোরাম নামে তার সকল কার্যক্রম চালিয়ে যাবে।
সংবাদ সম্মেলনে সংগঠনটির উপদেষ্টা মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ্ আজম শান্তনু, অধ্যাপক ড. রুকসানা বেগম, ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের শিক্ষক শাহাদাত হোসেন ও প্রতিষ্ঠাকালীন সদস্য কামরুল হাসান সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০০৮ সাল থেকে ‘জয়েন বিএফডিএফ, এক্সপ্রেস ইউরসেলফ’- এই স্লোগানকে সামনে রেখে রাবিতে বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। বিএফডিএফ সব সময় তার কর্মকাণ্ডে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্য বহন করে। শুধু মুক্তিযুদ্ধ নয় বিএফডিএফ রাজশাহী বিশ্ববিদ্যালয় এর ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতি  সগৌরবে সবার সামনে তুলে ধরে। জাতীয় পর্যায়ে বিতর্কের জন্যে বিএফডিএফ এমনি কিছু নাম ব্যবহার করে যেটা মুক্তিযুদ্ধ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়কে তুলে ধরে সকলের সামনে।এই সংগঠনটি প্রকৃত জ্ঞান চর্চা ও মেধার বিকাশের মাধ্যমে শিক্ষার্থীদের যুক্তিবাদী ও পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষে সংগঠনটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে আসছে।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT