ঢাকা (দুপুর ২:৩৬) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

ধর্মপাশায় এ পর্যন্ত করোনা ভাইরাসের টিকা নিলেন ১৩৬১ জন

<script>” title=”<script>


<script>

করোনা ভাইরাস প্রতিরোধে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় আজ বৃহস্পতিবার (১৮ফেব্রুয়ারি) পর্যন্ত মোট ১১দিনে ১হাজার ৩৬১জন নারী পুরুষ করোনা ভাইরাস প্রতিরোধে টিকা নিয়েছেন। সচেতনার অভাবে টিকা নেওয়ার বিষয়ে গ্রামাঞ্চলের মানুষজনদের মধ্যে তেমন কোনো আগ্রহ দেখা যাচ্ছে না। টিকা নিলেই মৃত্যু হবে এমন গুজবে কান দিয়ে অনেকেই টিকা নেওয়ার জন্য অনলাইনে নিবন্ধন করতে চাচ্ছেন না।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, সুনামগঞ্জ জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে ধর্মপাশা উপজেলাবাসীর জন্য গত ৫ফেব্রুয়ারি ৪০০০ডোজ করোনার ভ্যাকসিন ও সাত হাজার ২০০সিরিঞ্জ সংগ্রহ করা হয়। গত ৭ ফেব্রুয়ারি থেকে সপ্তাহে শুক্রবার ব্যতীত ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি টিকা কেন্দ্রের মাধ্যমে করোনার টিকা দেওয়া কার্যক্রম চলমান রয়েছে।
আজ বৃহস্পতিবার পর্যন্ত ১১দিনে উপজেলার নিবন্ধনকৃত ১হাজার ৩৬১জন করোনার টিকা নিয়েছেন। এদের মধ্যে পুরুষ ৮৮৪জন ও ৪৭৭জন নারী রয়েছেন।
উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফরহাদ আহমেদ বলেন, এটি হাওরবেষ্ঠিত উপজেলা। শিক্ষার হারও কম। এখানকার গ্রামাঞ্চলের সহজ সরল মানুষজনদের মধ্যে গুজব রটেছে যে, যারা টিকা নিবে তারাই কিছুদিন পর মারা যাবে, এই গুজবে কান দিয়ে টিকা নেওয়ার জন্য অনেকেই নিবন্ধন করতে আগ্রহ দেখাচ্ছেন না। সচেতনা বাড়ানোসহ টিকা নিলে কী উপকার হবে তা প্রচারের জন্য আমাদের ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচারণামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা.সাদবীর জামান রকি বলেন, এ উপজেলায় বৃহস্পতিবার পর্যন্ত ১ হাজার ৩৬১জন নারী পুরুষ করোনার টিকা নিয়েছেন। টিকা নেওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে জনসচেতনামূলক প্রচারণা কার্যক্রম অব্যাহত রয়েছে। টিকা নেওয়ার মানুষজনদের সংখ্যা দিন দিন বাড়ছে।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT