ঢাকা (সকাল ১০:৪৬) শনিবার, ৪ঠা মে, ২০২৪ ইং

দাউদকান্দির বরকোটায় ড.জহির খান বৃত্তি পরীক্ষা সম্পন্ন



দাউদকান্দির বরকোটায় ড.জহির খান বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বেগম জিলহজ্জ রাজ্জাক মেমোরিয়াল ফাউন্ডেশন কতৃক প্রদত্ত ড.জহির খান বৃত্তি পরীক্ষা ফাউন্ডেশনের গঠনতন্ত্র মোতাবেক উপজেলার প্রাথমিক পর্যায়ে ৪র্থ শ্রেণি ও সমমান এবং মাধ্যমিক পর্যায়ে ৭ম শ্রেণি ও সমমান ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে শনিবার (৯ ডিসেম্বর) সকালে ২০২৩-খ্রি.সালের বৃত্তি প্রদানের লক্ষে নির্দিষ্ট সিলেবাসে শান্তিপূর্ণ পরিবেশের বরকোটা স্কুল এন্ড কলেজ কেন্দ্রে বৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

পরীক্ষায় ৪র্থ শ্রেণি ও সমমানের ১১৯জন এবং মাধ্যমিক পর্যায়ে ৭ম শ্রেণি ও সমমান ৪৯জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

বেগম জিলহজ্জ রাজ্জাক মেমোরিয়াল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ড.জহির খান বলেন,”ছেলে মেয়েদেরকে সুশিক্ষায় গড়ে তুলতে হবে, তাদেরকে সত্য কথা বলতে শিখতে হবে। তিনি আরো বলেন, এ বৃত্তি দেয়ার উদ্দেশ্য কিছু টাকা দেয়া না, এর উদ্দেশ্য শিক্ষার্থীদের মেধা বিকাশে উদ্বুদ্ধ করা। সে জন্য তিনি অভিভাবকদেরকে শিক্ষার্থীদের প্রতি আরও যত্নশীল হওয়ার আহ্বান জানান। আমি সব সময়ই শিক্ষা নিয়ে ভাবি এবং শিক্ষা নিয়ে কাজ করি,তারই অংশ হিসেবে দাউদকান্দি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সবচেয়ে বেশি সংখ্যক শিক্ষার্থীদের অংশ গ্রহণে এ বৃত্তি পরীক্ষা আয়োজন করতে পেরে আমি আনন্দিত,ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বৃত্তি পরীক্ষা সফল আয়োজনে সহযোগিতাকারি সংশ্লিষ্ট সকলে প্রতি তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। পরীক্ষায় উপস্থিত ছিলেন— উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. জিয়াউর রহমান, বেগম জিলহজ্জ রাজ্জাক মেমোরিয়াল ফাউন্ডেশন সদস্য সচিব এস.এম.জাকির হোসেন ভূঁইয়া, সদস্য খন্দকার আজিজুর রহমান ও মো.ছুফিউল্লাহ ভূঁইয়া।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT