ঢাকা (বিকাল ৩:৫৪) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

দাউদকান্দিতে বেদে সম্প্রদায়ের শিশুদের জন্য স্কুল উদ্বোধন

<script>” title=”<script>


<script>

এই উপজেলায় প্রথমবারের মতো বেদে সম্প্রদায়ের শিশুদের জন্য স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে। উপজেলার ভিকতোলা গ্রামে স্কুলটি স্থাপন করা হয়েছে।
বুধবার (১১ মে) দুপুর ১ টার দিকে স্কুলটি শুভ উদ্বোধন করেন, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান ।
প্রধান অতিথি কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন,”মুজিববর্ষ উদযাপন উপলক্ষে কুমিল্লার দাউদকান্দি উপজেলার ভিকতলা, গোলাপের চরে ও মেঘনা উপজেলায় পিছিয়ে পড়া পরিবারের জন্য স্কুল স্থাপন করা হয়েছে। এর মধ্যে দাউদকান্দি উপজেলার ভিকতলায় বেদে সম্প্রদায়ের শিশুদের জন্য জেলায় প্রথমবারের মতো এই স্কুলটি স্থাপন করা হয়। আশা করি এই স্কুলটি প্রতিষ্ঠার মধ্য দিয়ে কুমিল্লায় পিছিয়ে থাকা বেদে সম্প্রদায় শিশুদের মাঝে শিক্ষার আলো পৌঁছাতে সহায়ক হিসেবে কাজ করবে।”
দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন বলেন,”ভিকতলা এই গ্রামটিতে নবনির্মিত স্কুলটিতে পড়ালেখার সুযোগ পাবে। তাদের সঙ্গে স্থানীয় শিশুরাও পড়ালেখার সুযোগ পাবে। বেদে সম্প্রদায় শিশুদের পড়াশোনার মনোযোগী করতে স্কুলটিতে খেলাধুলা করার মত আকর্ষণীয় খেলনা সামগ্রীরও ব্যবস্থা রাখা হবে।”
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর(অব.) মোহাম্মদ আলী সুমন, দাউদকান্দি উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) কামরুল ইসলাম খান, উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়নসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT