ঢাকা (সকাল ৭:৪৩) বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে এক বছর যাবৎ ঘুষ ছাড়াই চলছে ভূমিসেবা

হোসাইন মোহাম্মদ দিদার হোসাইন মোহাম্মদ দিদার Clock সোমবার দুপুর ০১:৪১, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

মো. জিয়াউর রহমান। এক বছর পূর্বে দাউদকান্দি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে আমূলে বদলে গেছে ভমি সেবা। তিনি যোগদান করার পর অনিয়ম দুর্নীতি, ঘুষ বাণিজ্য সম্পূর্ণভাবে রোধ করেছেন।

সম্প্রতি পৌরসভা মেয়র পদটি বিলুপ্ত করা হলে পৌর প্রশাসক হিসেবে অতিরিক্ত দায়িত্ব নেওয়ার পর বদলে ফেলছেন পৌর নাগরিক সেবার মানও। এরমধ্যে পৌরবাসির কল্যাণের কথা চিন্তা করে হাতে নিয়েছেন বিভিন্ন জনকল্যাণমুখী কর্মসূচি। ইতিমধ্যে পৌরসভার জলাবদ্ধতা নিরসনে একটি মাইলফলক কাজ করেছেন। বেহাত হওয়া প্রায় দুই কিলোমিটার খাল উদ্ধার ও খননকার্য হাতে নিয়ে সর্বমহলের ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, “বিগত এক বছরে ভূমি অফিসে সেবা নিতে গেলে কাউকেই আর হয়রানি হতে হয় নি। সেবা প্রত্যাশীরা এই এক বছর যাবৎ কোনো ঘুষ ছাড়াই নামজারি,খারিজসহ সব ধরনের নাগরিক সেবা পেয়েছেন।

সহকারী কমিশনার(ভূমি) জিয়াউর রহমানের বিষয়ে সেবা নিতে আসা সালাউদ্দিন নামের এক সেবাপ্রত্যাশী জানান,” আমি আমার জমির নামজারি করতে এসে এসিল্যান্ড মহোদয়ের সঙ্গে এক সমস্যা নিয়ে কথা বলেছি। ওনি আমার সমস্যার সমাধানে খুব আন্তরিক ছিলেন। কোনো প্রকার ঘুষ ছাড়াই আমার কাজটি করতে পেরেছি।”
পৌরসভা ৫ নং ওয়ার্ড কাউন্সিলর খন্দকার বিল্লাল হোসেন সুমন বলেন,”
করিৎকর্মা এই পৌর প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) মো. জিয়াউর রহমানের মত হোক প্রতিটি সরকারি অফিসার। ওনার মত হলে এই বেহাল দেশটা আগামীর সুন্দর বাংলাদেশ হবে।”



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT