ঢাকা (রাত ৪:২৫) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

দক্ষ হাতে আইনশৃঙ্খলা পরিস্থিতি সামাল দিচ্ছেন সার্কেল এএসপি স্পিনা রানী প্রামাণিক



হোমনা (হোমনামেঘনা) সার্কেল এর সিনিয়র সহকারী পুলিশ সুপারএএসপি হিসেবে তিনি যোগদানের পর থেকে এই অঞ্চলের আইনশৃঙ্খলা পরিস্থিতি দক্ষ হাতে সামাল দিচ্ছেন।

রাতবিরাতে মানুষের কল্যাণে কাজ করছেন পুলিশের এই কর্মকর্তা। এসব এলাকার বেশিরভাগ ইউনিয়ন নদী বেষ্টিত হওয়ায় আগে চুরি ডাকাতি হলেও তার যোগদানের পর থেকে চুরি ডাকাতি কমে এসেছে।

মানুষ যখন তন্দ্রাঘোরে আচ্ছন্ন থাকে তখন তিনি দায়িত্ব পালনে ছুটে চলেন সঙ্গীয় ফোর্স নিয়েতিনি যোগদানের পর থেকে মানুষ এখন শান্তিতে ঘুমাতে পারছেন।

কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পেলেই তাৎক্ষণিক ছুটে চলেন ঘটনাস্থলে।রেসপনসিবিলিটির দিক দিয়েও তিনি দায়িত্বশীল। জনসেবায় তিনি অতুলনীয় ভূমিকা রাখছেন। বিরোধ মীমাংসা নিস্পত্তিতেও তিনি ইতিবাচক প্রসংশনীয় ভূমিকা রাখছেন।

তার কাছে প্রান্তীক জনগোষ্ঠীর কেউ পুলিশী সেবার জন্য গেলে তিনি খুব আন্তরিকভাবে তা সমাধান করার চেষ্টা করেন।

মাদক নির্মূলে তিনি জিরো টলারেন্স নীতিতে কাজ করছেন। হোমনামেঘনায় মাদককারবারীদেরকে তিনি গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেছেন।

তাঁর সাফ কথাএই দুই থানায় মাদকের থাবা থেকে মুক্তি করতে যা যা পদক্ষেপ নিতে হয় তাই করবেন। তার নির্দেশে মাদক নির্মূলে কাজ করছেন এই দুই থানার পুলিশ কর্তারা।

নারী নির্যাতন বন্ধে তিনি সোচ্চার রয়েছেন। কোথাও কোনো নারী নির্যাতিতার খবর শুনলেই তিনি তৎক্ষনাৎ ছুটে চলেন। ভিকটিম সাপোর্ট নারী নিরাপত্তার বিষয়টি নিয়ে তিনি কাজ করে এলাকার সাধারণ মানুষের প্রশংসা কুড়িয়েছেন।

নারী সেবায় তিনি অনন্য ভূমিকা রাখায় নির্যাতিত অসহায় নারীদের এক ভরসার ঠিকানা হয়েছেন।ফৌজধারী অপরাধ প্রবণতা কমাতে সহিংসতারোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে তিনি কঠোর অবস্থানে আছেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT