ঢাকা (ভোর ৫:৩৫) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

ঠাকুরগাঁও জেলায় মুজিব বর্ষ উপলক্ষে গৃহহীন মানুষরা পেল মাথা গুজার ঠাঁই



সারা দেশের ন্যায় মুজিববর্ষে আশ্রায়ন প্রকল্পের আওতায় ভুমিহীন ও গৃহহীন মানুষের মাঝে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে গৃহ হস্তান্তর কার্যক্রম আয়োজন করা হয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রমের উদ্বোধন করেন।

২৩ জানুয়ারি (শনিবার) উপজেলা পরিষদ হলরুমে ভুমিহীন ও গৃহহীনদের মাঝে ভুমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ.লীগে সভাপতি মুহা. সাদেক কুরাইশি, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো,জেলা আ.লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ সহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা।

এসময় সদর উপজেলায় গৃহহীন ৩৩৪ টি পরিবারকে জমির দলির, খাজনা খারিজের কাগজ ও ঘরের চাবি উপকারভোগীদের মাঝে বিতরণ করা হয় এবং জেলা প্রশাসক জানান, জেলার ৫টি উপজেলায় ৭৯২টি মধ্যে পীরগঞ্জে ৮৬টি,রানীসংকৈলে ৭০টি, বালিয়াডাঙ্গীতে ৬৫টি এবং হরিপুরে ২৩৭ টি গৃহনির্মাণ করা হয়েছে প্রতিটি ঘড় নির্মানে ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা করে।

তিনি আরো বলেন, একজন মানুষও গৃহহীন থাকবে না প্রথম পর্যায়ে গৃহ নির্মণ কাজ সুষ্ঠুভাবে সম্পূর্ন হয়েছে। দ্বিতীয় পর্যায়ে ১২১৭টি গৃহের জমি নির্বাচন ও নির্মাণ কাজ চলমান রয়েছে তাই আমরা সকলে মিলে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়ণ করতে সক্ষম হয়েছি আগামী দিনেও সরকারের সকল কার্যক্রম বাস্তবায়নে একযোগে কাজ করব ইনশাআল্লাহ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT