ঢাকা (রাত ১০:১৭) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

জুড়িতে কমিউনিটি ক্লিনিকে হামরুবেলা টিকাদানে বাধাঃ-পিতা পুত্রের কারাদণ্ড

<script>” title=”<script>


<script>

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার একটি কমিউনিটি ক্লিনিকে হাম-রুবেলা টিকা দানে স্বাস্থ্য কর্মীদের বাঁধা প্রদান ও শারীরিক লাঞ্চিত করায় উক্ত কমিউনিটি ক্লিনিকের জমিদাতাকে একদিন ও তার পুত্রকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক মাসের কারাদন্ড প্রদান করা হয়।

রোববার সকালে উপজেলার জায়ফরনগর ইউনিয়নের ইউসুফনগরর গ্রামে এই ঘটনা ঘটে।

স্বাস্থ্য কর্মী নকুল দাস জানান,আমরা তিনজন স্বাস্থ্য কর্মী হাম-রুবেলা টিকা দানের জন্য রোববার সকালে ইউসুফনগর কমিউিনিটি ক্লিনিকে গিয়ে পৌছামাত্রই ক্লিনিকের ভূমিদাতা মুন্সী মঞ্জুর আলীর পুত্র আব্দুল মন্নান ও তার পুত্র নজরুল ইসলাম কয়েকজন লোক নিয়ে ক্লিনিকে এসে আমাদেরকে টিকা দানে বাঁধা প্রদান করেন। আমরা এর কারণ জানতে চাইলে তারা আমাদের সাথে খারাপ আচরণ ও শারীরিক ভাবে হেনস্থা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সমরজিৎ সিংহ জানান আমি খবর পেয়ে দ্রত ঘটনাস্থলে ছুটে যাই এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করলে সঙ্গে সঙ্গেই তিনি সেখানে পুলিশ নিয়ে পৌঁছে ঘটনার সত্যতা পান এবং তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভূমিদাতা আব্দুল মন্নানকে একদিন ও তার পুত্র নজরুল ইসলামকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এ কমিউনিটি ক্লিনিকের ভূমিদাতা আব্দুল মন্নান ইতিপূর্বে আরো কয়েকবার স্বাস্থ্য কর্মীদের সাথে এরকম খারাপ আচরণ করেন ও ক্লিনিকে তালা লাগিয়ে দেন। কারণ, তিনি চান তার কথামত ক্লিনিক চলতে হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT