ঢাকা (সকাল ৭:৫০) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

চৌহাট্টায় সিটি কর্পোরেশনের শ্রমিকদের সাথে সংঘর্ষ

<script>” title=”<script>


<script>

সিলেটের চৌহাট্টায় সিলেট সিটি কর্পোরেশনের সাথে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার (১৭ ডিসেম্বর) বেলা ১ টার দিকে চৌহাট্টায় অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদকে কেন্দ্র করে ওই এলাকা রনক্ষেত্রে পরিনত হয়। এ সময় অস্ত্রসহ এক যুবককে আটক করে পুলিশ।

উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে দক্ষিণ সুরমা এলাকার কদমতলি মোড় অবরোধ করে মহাসড়ক ও আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ, বাবনা মোড়, মদিনামার্কেট পয়েন্টে অবরোধ করে সুনামগঞ্জ সড়ক বন্ধ, ইসলামপুরসহ আরো কয়েকটি পয়েন্ট অবরোধ করেন তারা। একই সাথে বিক্ষোভ প্রদর্শন করেন শ্রমিকরা। তবে বিকাল ৪ টার দিকে আলোচনা করে অবরোধ প্রত্যাহার করা হয়।

বুধবার দুপুরে চৌহাট্টা এলাকায় স্যান্ড উচ্ছেদ করতে যান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ও সিসিকের কর্মকর্তা-কর্মচারীরা। এসময় মেয়রের সাথে একদল ট্রাফিক পুলিশ উপস্থিত ছিলেন। শ্রমিকরা অবৈধ ভাবে দখল করে রাখা স্ট্যান্ড না ছাড়লে সিসিকের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান শুরু করলে লাঠিসোঁটা নিয়ে হামলা চালান শ্রমিকরা। শুরু হয় ইটপাটকেল নিক্ষেপ। এসময় রণক্ষেত্রের পরিণত হয় আশপাশের এলাকা। আতঙ্কে দোকানপাট বন্ধ করে দেন ব্যবসায়ীরা। তাৎক্ষনিক ঘটনাস্থলে উপস্থিত হয় সিলেট মেট্রোপলিটন পুলিশ। এসময় পুলিশের সাথেও চলে শ্রমিকদের সংঘর্ষ। পরে প্রায় ঘন্টাখানেক পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে সংঘর্ষ চলাকালে আগ্নেয়াস্ত্রসহ এক যুবকে আটক করে পুলিশ। আটক যুবক তার নাম ফাহাদ বলে জানায়। এমনকি সে নগরীর পীর মহল্লা এলাকার বাসিন্দা বলেও জানায়। এসময় বেশ কয়েকটি গাড়ি ভাংচুর হয়। ভাংচুর হওয়া এসব গাড়ি হেফাজতে নিয়েছে পুলিশ।

অপরদিকে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের জানান, আমরা দীর্ঘদিন থেকে চেষ্টা করছি অবৈধভাবে দখল করা স্ট্যান্ডটি উচ্ছেদ করতে। তারা চৌহাট্টা-আম্বরখানা সড়কের পাশ দখল করে রাখার কারণে গুরুত্বপূর্ণ এ সড়কটিতে যানজট লেগেই থাকে। আজ যখন উচ্ছেদ করতে আসি তখন শ্রমিকরা তাদের স্ট্যান্ডের জায়গা দিতে বলেন। কিন্তু আমাদের কথা হলো এখানে সকল গাড়ি প্রাইভেট পারমিট নিয়ে পরিবহণ ব্যবসা করছে। পরে তাদের কথা না মানায় তারা হামলা চালায়।

আর সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মুহিত জানান, নগরীর সকল মোড়ে অবরোধ চলছে। যতক্ষণ না সিসিক মেয়রের পদত্যাগ করছেন ও ট্রাফিক পুলিশের ডিসির অপসারণ না হচ্ছে ততক্ষণ অবরোধ চলবে।

এদিকে চৌহাট্টায় গাড়ি চলাচল স্বাভাবিক করার পর সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ সাংবাদিকদের বলেন, আমরা খবর পাই সিসিকের সাথে শ্রমিকদের সংঘর্ষ হচ্ছে। খবর পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থলে এসে উপস্থিত হয়ে দীর্ঘ চেষ্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্রসহ একজনকে আটক করা হয়েছে। তার কাছ থেকে ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

চৌহাট্টা মাইক্রোবাস শ্রমিকনেতা আলী আকবর রাজন দাবি করেন, আমরা সরে যেতে রাজি। কিন্তু অন্য কোথাও আমাদের গাড়িগুলো রাখার জন্য কিছু জায়গা দেওয়া হোক।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT