ঢাকা (সকাল ১০:০৫) শনিবার, ৪ঠা মে, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জ আলোর পাঠশালার শিক্ষার্থীদের বই উৎসব



বছরের প্রথম দিনটা ছিলো রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বাবুডাইং আলোর পাঠশালার শিক্ষার্থীদের জন্য আনন্দের দিন। এদিন প্রথম আলো ট্রাস্ট পরিচালিত এই বিদ্যালয়ে বেলা ১১টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে বই উৎসব শুরু হয়।

বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের দেয়া হয় নতুন বই। আর বই হাতে পেয়েই উচ্ছ্বসিত শিক্ষার্থীরা বাড়ি না গিয়ে দল বেঁধে ছড়িয়ে ছিটিয়ে বিদ্যালয়ের মাঠ, বসার বেঞ্চ, বিদ্যালয়ের প্রাঙ্গণসহ বাইরে জমির আলপথ, উঁচু পতিত জমির ঘাসে বসে নতুন বইয়ের ঘ্রাণ নিতে থাকে। পাতা উল্টিয়ে দেখতে ও পড়তে থাকে নতুন পড়া। এ সময় অনেককেই বইয়ের ছড়া বলতে শোনা যায়।

এ সময় বই বিতরণ অনুষ্ঠানে বাবুডাইং আদিবাসী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জহিরুল ইসলাম, গ্রাম্য মোড়ল কার্তিক কোল টুডু, মাধব কোল সরেন, চানু হাসদা, লগেন সাইচুরি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর, চাঁঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেনসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে উপস্থিত অভিভাবক লগেন সাইচুরি বলেন, এব্বার লত্তুন বচ্ছরের লত্তুন দিনট্যাতে গিদরো-পিদরো আর গাঁয়ের মানুষসহ সব্বাই মিল্যা যুতমতনই আনন্দটা কইরল। এমন আনন্দ এর আগে আর হয়নি।

 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে গ্রাম্য মোড়ল ও বিদ্যালয় পরিচালনা কমিটির সহসভাপতি কার্তিক কোল টুডু বলেন, আজকের দিনটি বড়ই আনন্দের দিন।

শিক্ষার্থীদের সাথে আমরা আনন্দ পেলাম। নতুন বই পেয়ে ও দুপুরের খাবার খেতে পাওয়ায় তোমাদের আনন্দ দেখে আমরাও খুশি।

 

এর আগে নতুন বইয়ের সঙ্গে বাড়তি আনন্দ যুগিয়েছে দুপুরের খাবার যা সহায়তা দেন বিদ্যালয়ে পাঠাগার নির্মাণে সহায়তা দেয়া অধ্যাপক তরিকুল ইসলাম স্মৃতি পরিষদের পক্ষ থেকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT