ঢাকা (রাত ১:৪১) রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত



“স্মার্ট হবে স্থানীয় সরকার, নিশ্চিত হবে সেবার অধিকার” শ্লোগাণে জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৪ পালিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। দিবসটি পালন উপলক্ষে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) সকালে জেলা প্রশাসনর উদ্যাগে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহিদ সাটু কমপ্লেক্সে এসে শেষ হয়। এ সময় স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ সচিব) দেবেন্দ্রনাথ উরাঁও এর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট একেএম গালিভ খাঁন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন ও নবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. মোখলেসুর রহমান।

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

বক্তারা বলেন, বর্তমান সরকার জনগণের সুবিধার কথা বিবেচনা করে নানাবিধ সেবা চালু করেছেন। এতে দেশের মানুষ উপকৃত হচ্ছে। আর তাই সরকারের বিভিন্ন সেবা জনগণের দোড় গোড়ায় পৌঁছে দিতে স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানানো হয় আলোচনা সভায়। পরে বাল্যবিবাহ প্রতিরোধে ও মাদকের হাত হতে যুব সমাজ রক্ষা করতে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন আলোচনা সভায় আগত অতিথিবৃন্দ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুন।

র‌্যালি ও আলোচনা সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আফাজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আব্দুস সামাদ, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রাং, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অমিত সরকার, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সচিব মামুন অর রশিদ, প্যানেল মেয়র নাজনিন ফাতেমা জিনিয়াসহ পৌরসভা ও জেলা প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে আলোচনার শুরুতে পবিত্র কোরআন শরীফ থেকে তেলওয়াত করেন নয়াগোলা পৌর জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মো. গোলাম মোস্তফা ও গীতা পাঠ করেন চন্দন পান্ডে। আলোচনা সভা শেষে সর্বোচ্চ পৌরকর দাতাকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদাণ করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT