ঢাকা (বিকাল ৪:৩১) মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News সাঘাটায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আনসার সদস্য বাছাই সম্পন্ন Meghna News চাঁপাইনবাবগঞ্জে ডাকসু’র সাবেক ভিপি নূরুল হক নূর Meghna News নর্দমায় পড়ে থাকা ৩৭টি কোরআন ও ১৩টি আমপারা উদ্ধার, এলাকায় চাঞ্চল্য Meghna News আল্লাহ্ কে, আপনি কি তাঁর পরিচয় জানেন? Meghna News বরিশাল থেকে আনা ৮ কেজি গাঁজা উদ্ধার, শিশুসহ আটক ৪ Meghna News গৌরীপুরে তিনদফা দাবীতে কৃষক সমিতির স্মারকলিপি প্রদান Meghna News গৌরীপুর ছাত্র ইউনিয়নের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত Meghna News জার্মানিতে বিদেশি বায়ারদের মাঝে সাড়া ফেলেছে বাংলাদেশি টেক্সটাইল ও পোশাক তৈরি প্রতিষ্ঠানগুলো Meghna News মাটি চাপায় শেষ ওমান প্রবাসী নাদিমের দিন বদলের স্বপ্ন Meghna News চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

চাঁপাইনবাবগঞ্জে জয়ীতা এনজিওর মূলহোতাসহ আটক ৩

চাঁপাইনবাবগঞ্জে জয়ীতা এনজিওর মূলহোতাসহ আটক ৩
চাঁপাইনবাবগঞ্জে জয়ীতা এনজিওর মূলহোতাসহ আটক ৩



অধিক মুনাফা দেয়ার লোভ দেখিয়ে গ্রামের গরীব অসহায় লোকদের টাকা বিনিয়োগ ও ঋণ নেয়ার জন্য উস্কানি প্রদান করে প্রতারণার মাধ্যমে গ্রাহকের বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎকারী ভূয়া এনজিও জয়ীতা কঞ্জুমার কো-অপারেটিভ সোসাইটির মূলহোতা সহ ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা।

রবিবার (১০ সেপ্টেম্বর) রাতে অভিযান পরিচালনা করে সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের বালিয়াডাঙ্গা বাজারে অবস্থিত এনজিওটির অফিস কক্ষ থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো- জেলার সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের মনিরুল ইসলামের ছেলে জয়ীতা এনজিওর মূলহোতা খুরশীদ আলম (৪৩), একই ইউনিয়নের আমিনুল ইসলামের ছেলে মাঠকর্মী সাকিম বিল্লাহ (২৫) এবং আব্দুল কাইউমের ছেলে মাঠকর্মী জসিম উদ্দিন (২৫)।

এ বিষয়ে র‌্যাবের মিডিয়া উইং থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহীর সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল রবিবার (১০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টায় বালিয়াডাঙ্গার একটি ভূয়া এনজিও জয়ীতা কঞ্জুমার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের অফিস কক্ষে অভিযান পরিচালনা করে এনজিওর  দুই জন মাঠকর্মী সাকিম ও জসিম সহ প্রতিষ্ঠানের মূলহোতা খুরশিদকে আটক করতে সক্ষম হয়। এ সময় তাদের হেফাজতে থাকা গ্রাহকের ৪টি পাশ বই, ৪টি রেজিষ্টার খাতা, ৪টি কালেকশন শীট, ৫টি বিভিন্ন ধরনের সীল, রুপালী ব্যাংকের ১০০ পাতার১টি চেক বই এবং ৩টি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব আরো জানায়, গ্রামের সহজ সরল অসংখ্য ভূক্তভোগী মানুষের জমাকৃত কোটি টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জের চৌকষ গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে ছায়া তদন্ত শুরুর প্রক্ষতে তাদের আটক করতে সক্ষম হয় র‌্যাব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা দীর্ঘদিন ধরে গ্রামের সহজ সরল সাধারণ মানুষকে অধিক মুনাফার লোভ দেখিয়ে টাকা গ্রহণ করে প্রতারনা চক্রের সাথে সংঘবদ্ধভাবে কাজ করে আসছিল বলে স্বীকার করেছে বলে জানান অধিনায়ক।

এই ঘটনায় নবাবগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT