ঢাকা (ভোর ৫:২০) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ধর্মপাশায় দুইজন দরিদ্র রোগীকে নগদ অর্থ সহায়তা প্রাদন অনুষ্ঠান Meghna News ৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News ময়মনসিংহে সিপিবি’র সমাবেশ ও লাল পতাকার মিছিল Meghna News বাংলাদেশ স্কাউটসের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত, সামাদ সভাপতি-জাহাঙ্গীর সম্পাদক Meghna News দেশে ডেঙ্গুতে আক্রান্ত ২৩ হাজার ছাড়ালো Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ

গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে তৃণমূলের পছন্দ মিন্টুকে

ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ Clock রবিবার ১২:১১, ৪ সেপ্টেম্বর, ২০২২

কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় দীর্ঘ ১৯ বছর পর ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে ঘিরে উপজেলা ও তৃণমূলের নেতাকর্মীরা উৎফুল্ল। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা কেন্দ্র ও তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ ও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন; বাংলাদেশ আওয়ামী লীগ গৌরীপুর উপজেলা শাখার দপ্তর সম্পাদক ও সিনিয়র সাংবাদিক শফিকুল ইসলাম মিন্টু।

তিনি বঙ্গবন্ধুর আদর্শে উদ্ভূদ্ধ হয়ে ১৯৮৪ সালে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতি শুরু করেন। আনন্দমোহন কলেজ ইন্টারমিডিয়েট হোস্টেল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক, গৌরীপুর উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক ও সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সদস্য নির্বাচিত হন।

তিনি ৯০’র স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে গৌরীপুর উপজেলায় ও ময়মনসিংহে সংগঠক হিসেবে বলিষ্ট ভূমিকা রাখেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শের পরিক্ষিত সৈনিক এবং জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রত্যেকটি আন্দোলনে সক্রিয় কর্মী হিসেবে কাজ করেছেন।

তিনি গৌরীপুরের প্রখ্যাত ব্যবসায়ী মরহুম আরশেদ আলীর সর্বকনিষ্ট সন্তান। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ছাত্র জীবন থেকেই তিনি সৃজনশীল সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডে জড়িত।

তিনি সাতবার গৌরীপুর প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন এবং বাংলাদেশ সাংবাদিক সমিতি গৌরীপুর উপজেলা শাখার বর্তমান সাধারণ সম্পাদক এবং সাংবাদিক বহুমুখী সমবায় সমিতি লি. গৌরীপুর এর সভাপতির দায়িত্ব পালন করছেন। বর্তমানে তিনি জাতীয় দৈনিক ইত্তেফাক, দৈনিক স্বদেশ সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধি।

তিনি পূর্বধলা ডিগ্রী কলেজ ও বারহাট্টা ডিগ্রী কলেজের প্রভাষক হিসেবে চাকুরি করেছেন। বর্তমানে তিনি গৌরীপুর পাবলিক কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে দীর্ঘদিন যাবত জড়িত থেকে শিক্ষা বিস্তারে বিশেষ অবদান রেখে চলেছেন। ২০১৫ সালে তিনি গৌরীপুর পাবলিক কলেজ এবং প্রতিভা মডেল স্কুল প্রতিষ্ঠা করেন। শিক্ষায় বিশেষ অবদান রাখায় পেয়েছেন ‘সাংবাদিক সুরেশ কৈরী পদক’।

একজন ক্রীড়ামোদী হিসেবে এলাকার তরুণদের নিয়ে ১৯৮৪ সালে প্রতিষ্ঠা করেন ক্রীড়া সংগঠন ‘ব্রাদার্স ইউনিয়ন’। তিনি সংগঠনটির টানা তিনবার সাধারণ সম্পাদক ও একবার সভাপতির দায়িত্ব পালন করেছেন।
তিনি গৌরীপুর তথা উত্তর ময়মনসিংহের সেরা সংগঠন ’বাংলা মঞ্চ’র আহবায়ক, উপজেলা শিল্পকলা একাডেমীর কার্যকরী সদস্য, গৌরীপুর সংগীত নিকেতনের পরিচালক, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ও গৌরীপুর গণপাঠাগারের সদস্য এবং গৌরীপুর আবৃত্তি পরিষদের আহবায়ক।

যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক ও এক্টিভিস্ট এবং বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড প্রচারে একজন অগ্রগামী সৈনিক। ৭১’এর ঘাতক দালাল নির্মূল কমিটির উপজেলা কমিটির সদস্য। ইয়ং বাংলা ইয়থ এ্যাওয়ার্ড প্রাপ্ত স্বেচ্ছাসেবী সংগঠন সোস্যাল ইউনিটি ফর নার্সিং (সান) এর উপদেষ্টা।

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক, স্বেচ্ছাসেবী সংগঠনসহ সকলের কাছে তিনি বিশেষভাবে সুপরিচিত ও গ্রহণযোগ্য ব্যক্তি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী শফিকুল ইসলাম মিন্টু বলেন, দল আমাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিলে তৃণমূল থেকে দলকে সুসংগঠিত করবো। নিবেদিতপ্রাণ নেতাকর্মীদের যথাযথ মূল্যায়ণ করবো ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবো।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT