ঢাকা (রাত ৮:৩১) শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

গৌরীপুরে সাত ইট ভাটাকে ২৯ লাখ টাকা জরিমানা

ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ Clock শনিবার রাত ০১:০৯, ২৬ ফেব্রুয়ারী, ২০২২

ময়মনসিংহ গৌরীপুরে অবৈধ ইটভাটায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে ২৯ লাখ টাকা জরিমানা আদায় করেছেন ময়মনসিংহ পরিবেশ অধিদপ্তরের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। গত বৃহস্পতিবার দিনব্যাপী এসব অভিযান পরিচালনা করা হয়।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় জানায়, ময়মনসিংহ জেলা পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে ও ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুবেল মাহমুদ এর নেতৃত্বে বৃহস্পতিবার গৌরীপুর উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থিত ৭টি অবৈধ ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এসময় এসব ইটভাটাকে ২৯ লাখ টাকা জরিমানা ধার্য ও তাৎক্ষনিক আদায় করা হয়েছে। জরিমানাকৃত ইটভাটাগুলো হলো- মেসার্স শাপলা ব্রিকসকে ৫ লাখ, মেসার্স জননী ব্রিকসকে ৫ লাখ, চাচা ভাতিজা ব্রিকসকে ৫ লাখ, বিসমিল্লাহ ব্রিকসকে ৫ লাখ, মেসার্স আয়েশা ব্রিকসকে ৪ লাখ, মেসার্স তারা ব্রিকসকে ৩ লাখ ও এসএইচবি ব্রিকসকে ২ লাখ টাকা।

উল্লেখ্য, গৌরীপুরে ১৩টি ইটভাটা রয়েছে, এরমধ্যে মাত্র ১টি ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র আছে।
উক্ত মোবাইল কোর্টের প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, ময়মনসিংহ জেলা কার্যালয়ের পরিদর্শক মোঃ রুহুল আমিন। এ সময় পরিবেশ অধিদপ্তর, ময়মনসিংহ জেলা কার্যালয়ের উপপরিচালক মিহির লাল সরদার উপস্থিত ছিলেন। স্থানীয় পুলিশ ও ফায়ার সার্ভিস ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা প্রদান করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে ইটভাটা মালিকগণকে অবৈধ ভাটা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে বলে জানান গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফ।

ময়মনসিংহ পরিবেশ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের পরিচালক ফরিদ আহমদ জানান- অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT