ঢাকা (সন্ধ্যা ৬:২৬) শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ Meghna News শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে গৌরীপুরে শিক্ষকদের মানববন্ধন

গৌরীপুরে পিআইও এর বিরুদ্ধে তথ্য কমিশনের সমন জারী

ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ Clock মঙ্গলবার রাত ০৯:১৩, ২৫ জানুয়ারী, ২০২২

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সোহেল রানা পাপ্পু সমন জারী করেছে তথ্য কমিশন। আগামী ৩০ জানুয়ারী রবিবার শুনানীতে হাজির থাকার জন্য এ সমন জারী করা হয়।

জানা যায়, গত ২৯-০৯-২০২০ তারিখে গৌরীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জনাব সোহেল রানা পাপ্পু বরাবর তথ্য অধিকার আইন, ২০০৯ অনুযায়ী তথ্য প্রাপ্তির জন্য আবেদন করেন সাংবাদিক খাইরুল ইসলাম আল আমিন। ইতোমধ্যে ২০ কর্ম দিবসের অধিক সময় অতিবাহিত হওয়ার পর চাহিত তথ্য বা অপারগতা সংক্রান্ত পত্র না পাওয়ায় তিনি গত ০১-১১-২০ তারিখে  গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফ বরাবরে অপিল করেন। কিন্তু সেখান থেকেও তিনি কোন সাড়া মেলেনি।

পরে তিনি গত ০৮-০২-২১ তারিখে তথ্য কমিশন বরাবরে একটি অভিযোগ দাখিল করেন। গৌরীপুর পিআইও, ইউএনও বিষয়টি নজরে না নিলেও বিষয়টি নজরে নেয় তথ্য কমিশন। তারা জেলা ত্রান ও পুর্নবাসন কর্মকর্তা বরাবরে আপীল করার নির্দেশ প্রদান করে সাংবাদিক খাইরুল ইসলাম আল আমিনকে একটি চিঠি পাঠায়।

গত ২১/০৯/২০২১ তারিখে ময়মনসিংহ ত্রান ও পুর্নবাসন কর্মকর্তা বরাবরে আপীল করেন। কিন্তু তাতেও কোন ফলপ্রসু হয়নি। তাই তিনি অপারগ হয়ে পুনরায় গত ০৩ নভেম্বর ২০২১ তারিখে তথ্য কমিশন বরাবরে আরেকটি অভিযোগ দাখিল করেন। এরই ভিত্তিতে ২৫ জানুয়ারী মঙ্গলবার তথ্য কমিশনের এ সমন চিঠি হাতে পান তিনি।

এ বিষয়ে সাংবাদিক খাইরুল ইসলাম আল আমিন জানান, তথ্য অধিকার আইন, ২০০৯ অনুযায়ী তথ্য প্রাপ্তির জন্য আবেদন করি। কিন্তু আমাকে কোন প্রকার তথ্য বা অপারগতা সংক্রান্ত পত্র না দেয়ায় আমি আপিল করি। সেখানেও কোন সাড়া না মেলায় আমি তথ্য কমিশন বরাবরে অভিযোগ দাখিল করতে বাধ্য হই। সাংবাদিক হিসেবে নয় আমি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে তথ্য প্রাপ্তি আমার অধিকার। তাই আমি আমার অধিকার আদায় করতে তথ্য কমিশনের সাহায্য প্রার্থী হয়েছি।

এ বিষয়ে গৌরীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রানা পাপ্পু বলেন, তিনি তথ্য কমিশনের সমন জারির বিপরীতে শুনানীতে অংশগ্রহণ করে জবাব প্রদান করবেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT