ঢাকা (রাত ২:১২) মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

গোবিন্দগঞ্জে আগুনে পুড়ল বসতবড়ি ও কারখানা

গোবিন্দগঞ্জে আগুনে পুড়ল বসতবড়ি ও কারখানা



গাইবান্ধার গোবিন্দগঞ্জে মাঝ রাতের আগুনে পুড়েছে বসতবাড়ির একাধিক ঘর ও একটি জুতা তৈরীর কারখানা। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবার ও ব্যক্তিরা সর্বহারা অবস্থায় দিনযাপন করছে।
শনিবার (৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে উপজেলার তালুককানুপুর ইউপির চণ্ডিপুর গ্রামে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এ ঘটনায় ছলিম উদ্দিন, সাজিয়া বেওয়া ও রহিমা বেওয়ার বসতঘর ও রফিকুল ইসলামের একটি জুতা তৈরীর কারখানায় রক্ষিত মালামাল সহ মেশিনপত্র ভষ্মিভূত হয়।  প্রায় ৫ লাখের অধিক টাকা আগুনে পুড়ে নিঃস্ব হয়ে ভুক্তভোগীরা খোলা আকাশের নিচে দিনাতিপাত করছে।
স্থানীয় সূত্রে জানা যায়, মাঝরাতে গভীর ঘুমে আচ্ছন্ন থাকাকালে বৈদ্যুত্যিক সর্টসার্কিট থেকে ছলিম উদ্দিনের বসতবাড়িতে আগুনের সূত্রপাত। আগুনের লেলিহান শিখা ও তাপে ঘুম থেকে জেগে তারা চিৎকার করলে প্রতিবেশিরা এসে আগুন নেভানোর চেষ্টা করে। এর মাঝেই সাজিয়া, রহিমা ও রফিকুলদের ঘরে আগুন ছড়িয়ে পড়ে। গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসকে অবগত করালে তারা পৌঁছে আগুন নিয়ন্ত্রণকালে তিনটি ঘর পুড়ে যায়। এসময় রফিকুল ইসলামের জুতা তৈরীর কারখানায় রাখা কয়েক লাখ টাকার সরঞ্জাম ও মেশিনপত্র সহ অপরাপর বসতঘরের আসবাবপত্র পুড়ে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়।
আরও জানা গেছে, এ রিপোর্ট লেখা পর্যন্ত বসতবাড়ি ও কারখানা আগুনে পুড়ে যাওয়ায় ভুক্তভোগীরা নিঃস্ব হয়ে খোলা আকাশের নিচে অসহায় হয়ে দিনাতিপাত করছে। ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়াতে জনপ্রতিনিধি সহ উপজেলা প্রশাসনের দ্রুত সুনজর কামনা করেন।
আগুন নিয়ন্ত্রণে আনার বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস গোবিন্দগঞ্জের ইনচার্জ আরিফ আনোয়ার জানান, জুতা তৈরির কারখানার মেশিন সহ তিনটি ঘরের আসবাবপত্র সম্পূর্ণ পুড়ে গেছে।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT