ঢাকা (সকাল ৮:০৭) বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

গণ হত্যার বিচারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে বিএনপির সমাবেশ

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock শনিবার রাত ১১:৫৪, ৭ সেপ্টেম্বর, ২০২৪

গণ আন্দোলনে নিহত ও আহত ছাত্র জনতার প্রতি গভীর শ্রদ্ধা, হত্যাকারীদের বিচার, অতি দ্রুত রাষ্ট্রীয় কাঠামো সংস্কার এবং যৌক্তিক সময়ে জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে বিশাল সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে পৌরপার্কের শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর মুক্ত মঞ্চে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় সমাবেশে জেলা কৃষক দলের আহŸায়ক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. তসিকুর ইসলাম তসির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য মো. হারুনুর রশীদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম ও জেলা যুবদলের আহŸায়ক তবিউল ইসলাম তারিফ।

সমাবেশে বিএনপি’র সাবেক যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ বলেন, সরকার পতনের গণআন্দোলনে নিহতদের শহীদের মর্যাদা দিতে হবে। সেই সাথে স্বৈরাচার হাসিনা সরকারের তৈরি ভূয়া মুক্তিযোদ্ধার তালিকা বাতিল করতে হবে। আর ভারত থেকে শেখ হাসিনাকে বাংলাদেশে ফিরিয়ে এনে সর্বোচ্চ আদালতে তার বিচার করার আহŸান জানান তিনি।

ফ্যাসিবাদী গণতন্ত্রহরণকারী আওয়ামীলীগকে জামায়াতে ইসলামীর ক্ষমা করার কঠোর সমালোচনা করে সাবেক এমপি হারুন বলেন, ‘গনহত্যার রক্ত আমাদের এখনো শুকায়নি। যারা গত ১৫ বছরে হাজার হাজার নিরীহ মানুষ গুম করেছে, হত্যা করেছে, শিক্ষার্থীদের নির্বিচারে গুলি চালিয়েছে তাদেরকে সাধারণ ক্ষমা ঘোষণা করেছে জামায়াত। তাদের কে এই অধিকার দিয়েছে ? কে দায়িত্ব দিয়েছে ক্ষমা করার ? আপনাদের নেতা ও প্রখ্যাত আলেমদের ফাঁসি দিয়েছে ফ্যাসিস্ট হাসিনা। আর তাই আমরা প্রত্যেকে শেখ হাসিনাসহ তাদের দোসরদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

সমাবেশে অন্যান্যের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপির সাবেক সহ-সভাপতি জাহাঙ্গীর কবির, পৌর সাংগঠনিক সম্পাদক আব্দুল বারেক, জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামিউল হক সোহেল, রানিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহমত আলী, বিএনপি নেতা শামসুল হক, আ ক ম শহিদুল আলম বিশ্বাস পলাশ, তাসেম আলীসহ বিএনপি’র চাঁপাইনবাবগঞ্জ সদর থানা, পৌর ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT