ঢাকা (রাত ৯:০১) শনিবার, ১৮ই মে, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News শিয়া (ইয়েমেন) ও সুন্নির (হামাস) মধ্যে কার্যকর ঐক্য মুসলিম ঐক্যের প্রতীক Meghna News প্রচণ্ড যুদ্ধ চলছে রাফাহসহ সমগ্র গাজায় Meghna News হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি-ভিডিও-ডকুমেন্ট Meghna News সুধা রানীর হাদিসের প্রভাষক পদে উত্তীর্ণ হওয়া নিয়ে তোলপাড়, দায় কার? Meghna News প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দাউদকান্দিতে আলোচনা সভা ও র‍্যালী Meghna News পুলিশের গাড়ি লক্ষ্য করে গুলি : ডাকাত দলের সর্দার অস্ত্রসহ গ্রেপ্তার Meghna News সাঘাটায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা Meghna News ধান কাটতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেল শ্রমিকের Meghna News চাঁপাইনবাবগঞ্জ : তিন লক্ষ টাকা ইজ্জতের মূল্যে প্রবাসীর মুক্তি Meghna News সোনামসজিদ বন্দর দিয়ে পেঁয়াজ আমদানী শুরু

দাউদকান্দি পৌরসভা নির্বাচন : কে হচ্ছেন বিএনপির প্রার্থী সেলিম সরকার নাকি মহিউদ্দিন তালুকদার?



পৌষের মাঝে এসে সদ্য ঘোষিত হলো ৪র্থ ধাপের তফসিল। ৪র্থ ধাপের তফসিলে অন্তর্ভুক্ত দাউদকান্দি পৌরসভা নির্বাচন। পৌরসভা নির্বাচন ঘিরে সর্বত্র চলছে প্রার্থীদের নিয়ে জল্পনা-কল্পনা। মেয়র পদে লড়তে বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকের প্রার্থী কে হচ্ছেন?

কিংবা দাউদকান্দি পৌরসভা বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা কেমন প্রার্থী চান এ নিয়ে চলছে হিসেবে -নিকেশ।

তবে এর মধ্যেও বেশিরভাগ বিএনপি সমর্থিত নেতাকর্মীরা এবং সমর্থকদের একটাই দাবি প্রার্থী যেন হয় তৃণমূলের প্রত্যাশিত। তৃণমূলের প্রত্যাশিত প্রার্থী কেমন হওয়া চাই এই নিয়ে জানতে বিভিন্ন তৃণমূল সমর্থক এর সাথে কথা হলে তারা জানান বয়সে তরুণ এবং দিনরাত যেকোনো সময় জনগণের জন্য কাজ করতে পারে। জনগণের বিপদে পাশে থাকতে পারে এমন প্রার্থীর কথা জানাচ্ছেন বিএনপির তৃণমূল সমর্থক ও নেতা-কর্মীরা।

এবারের দাউদকান্দি পৌরসভা নির্বাচনে বিএনপি থেকে যদি ধানের শীষ প্রতীক এর তরুণ এবং জনকল্যাণমুখী নেতাকে মনোনয়ন দেয়া হয় তাহলে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ একটি লড়াইয়ে বিএনপি ভোটের হিসাব-নিকাশ পাল্টে দিতে পারে।

বিএনপিদলীয় ধানের শীষ প্রতীক এর মনোনয়ন প্রত্যাশী পৌর বিএনপির সভাপতি নূর মোহাম্মদ সেলিম সরকার। অপরদিকে ধানের শীষ প্রতীকে দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ করছেন পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক গোলাম মহিউদ্দিন তালুকদার।

এখন এই দুজনের মধ্যে যে কোনো একজন দলীয় প্রতীক ধানের শীষ বরাদ্দ দেওয়া হবে। কিন্তু কার ভাগ্যে ঝুলছে দলীয় প্রতীক ধানের শীষ? কে হচ্ছেন বিএনপির মনোনিত ধানের শীষ প্রতীকের প্রার্থী? মনোনয়নের বিষয়ে বিস্তারিত জানতে তৃণমূলের বিএনপির কর্মী-সমর্থকদের কাছে গিয়া মতামত চাওয়া হলে।

পৌর শ্রমীকদল নেতা মুক্তার বলেন,” আমরা সার্বজনীন গ্রহণযোগ্য এবং এমন একজন নেতা চাই যিনি বিএনপির দলীয় প্রতীক ধানের শীষ পেলে খুব সহজে বিজয় লাভ করতে পারবে হিসেবে তরুণ নেতৃত্বের কোন বিকল্প নেই। ”

এ বিষয়ে কথা হয় বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ড. খন্দকার মারুফ হোসেনের সাথে তিনি জানান, “আগে বিএনপির কেন্দ্রীয় কমিটির নীতিনির্ধারণী ফোরাম দলীয় প্রতীক ধানের শীষে মনোনয়ন দিতো। এবারের মনোনয়ন পৌরনির্বাচন একটু ব্যতিক্রম।কারণ হিসেবে তিনি জানান এবার পৌর বিএনপির কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি সাধারণ সম্পাদকের সমন্বয়ে দলীয় প্রতীক ধানের শীষে মনোনয়ন দেয়া হবে।তাই এর বাহিরে আমার কিছু বলার নেই পৌর বিএনপির কমিটি এবং জেলা বিএনপির কমিটি সমন্বয়ে যাকে মনোনয়ন দেওয়া হবে বিএনপিসহ তৃণমূল এর নেতা-কর্মীরা তার পক্ষে কাজ করতে হবে। আাশা করি এটাই দলীয় সিদ্ধান্ত সকলে দলীয় সিদ্ধান্তের প্রতি আনুগত্য থাকবে। “

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT