ঢাকা (সন্ধ্যা ৭:৫৩) বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

কিশোরগঞ্জে উৎপাদিত পনির এবার বিদেশেও রপ্তানির সুযোগ হবে:প্রধানমন্ত্রী

<script>” title=”<script>


<script>

গণভবন থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে কিশোরগঞ্জের হাওরের অলওয়েদার সড়ক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ সড়ক উদ্বোধনকালে প্রধানমন্ত্রী বলেন, ‘প্রত্যেকটা উপজেলার কিন্তু এক একটা বৈশিষ্ট্য আছে। প্রত্যেকটা উপজেলায় এক একটা পণ্য বিশেষভাবে উৎপাদিত হয়, উৎপাদিত পণ্য যেন বাজারজাত হয়, যারা এ কাজের সাথে জড়িত তারা যেন ন্যায্য মূল্য পায়, আমরা সেই ব্যবস্থা করতে চাই।

অষ্টগ্রামে আন্তর্জাতিক মানের পনির তৈরি হয়, কিন্তু বাজারজাত করার অসুবিধা ছিল বলে সেটা খুব ভালোভাবে কার্যকর হয়নি, এবার যেহেতু রাস্তা হয়ে গেছে, এখন আমি মনে করি অষ্টগ্রামের উৎপাদিত পনির শুধু ঢাকা শহরে না, আমরা বিদেশেও পাঠাতে পারব। অর্থনৈতিকভাবে এই অঞ্চলের মানুষ যেন আরও উন্নত হয়, সমৃদ্ধশালী হয় সেটাই করতে চাচ্ছি।’

অনুষ্ঠানের গণভবন প্রান্তে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর সচিব মো.তোফাজ্জল হোসেন মিয়া, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম উপস্থিত ছিলেন।

মিঠামইন প্রান্ত থেকে মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা ইয়াকুব আলী।

কিশোরগঞ্জের মিঠামইন থেকে যুক্ত হয়েছিলেন, কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সাংসদ রাষ্ট্রপতি পুত্র  রেজওয়ান আহাম্মদ তৌফিক,জেলা প্রশাসক  মো.সারওয়ার মুর্শেদ চৌধুরী, মিঠামইন, ইটনা ও অষ্টগ্রাম উপজেলা আওয়ামীলীগ সভাপতি, উপকার ভোগী পুরুষ-মহিলা।

উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট জিল্লুর রহমান, পুলিশ সুপার মোঃ মাশরুকুর রহমান খালেদ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ রাশেদুল আলমসহ জেলা-উপজেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তা এবং বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ইচ্ছে অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে কিশোরগঞ্জ জেলার তিন উপজেলার মধ্যে সারা বছর চলাচলের জন্য নির্মিত হয় হাওরের ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়ক। সড়কটি নির্মাণের ফলে শুধু হাওরবাসীর চলাচলের দুর্ভোগ দূর হয়েছে তা নয়, নতুন কর্মসংস্থানেরও সৃষ্টি হয়েছে।

২০১৬ সালের ২১ এপ্রিল ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়ক প্রকল্পের নির্মাণকাজ উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। হাওরের ভিতের দিয়ে সড়ক ও জনপথ অধিদফতর ৮৭৪.০৮ কোটি টাকা ব্যয়ে ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কটি নির্মাণ করে।

হাওরের ২৯.৭৩ কিলোমিটার দীর্ঘ এ অলওয়েদার সড়কে ৫৯০.৪৭ মিটার দীর্ঘ তিনটি পিসি গার্ডার, ১৯০ মিটার দীর্ঘ ৬২টি আরসিসি বক্স কালভার্ট, ২৬৯.৬৮ মিটার দীর্ঘ ১১টি আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণ করা হয়েছে। বর্ষায় ভাঙন থেকে সড়ক রক্ষায় ৭.৬০ লাখ বর্গমিটার সিসি ব্লক দিয়ে স্লোপ প্রটেকশনের কাজ করা হয়েছে।

ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কটি এখন আকর্ষণীয় পর্যটন কেন্দ্র। এরইমধ্যে হাওরের নৈসর্গিক রূপ দেখতে দেশের নানা প্রান্ত থেকে এখানে ছুটে আসছে মানুষ। সড়কের ভাতশালা, ঢাকী সেতু ও ছিলনী সেতু সড়কের সৌন্দর্যকে বহুগুণে বাড়িয়ে দিয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT