মঙ্গলবার , ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম :
টাঙ্গাইলে ৭.৫ কোটির টাকার দরপত্র নিয়ে মারামারি;লটারি কার্যক্রম স্থগিত সেরা অনুসন্ধানী প্রতিবেদনে সিলেট বিভাগে ১ম হওয়ায় সাংবাদিক সালেহ আহমদকে ফুলের তোড়া দিয়ে বরণ টাঙ্গাইলে ৬০২ বোতল ফেন্সিডিল ও ভূয়া সাংবাদিকসহ ২ জনকে আটক করেছে র‍্যাব-১২ শীতার্তদের ঘরে ঘরে প্রধানমন্ত্রীর দেয়া শীতবস্ত্র উপহার পৌঁছে দিচ্ছেন বীর মুক্তিযোদ্ধার সন্তান সোহেল রানা দাউদকান্দি নিসচা’র উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ উলিপুরে এসপি’র উপহার পেল গ্রাম পুলিশ ও নৈশ প্রহরী লক্ষীপাশা ইউপিতে শীতবস্ত্র বিতরণ চাঁপাইনবাবগঞ্জ জেলা শ্রমিকলীগের সদস্য সচিবকে গ্রেফতার করেছে র‍্যাব স্ত্রীর পরকিয়ায় হয়রানি থেকে রক্ষা পেতে লোহাগড়ায় দিনমজুর স্বামীর সংবাদ সম্মেলন টানা ৩ বার নারায়ণগঞ্জের সিটি মেয়র হলনে আইভী
মোট আক্রান্ত

১৬,২৪,৩৮৭

সুস্থ

১৫,৫৩,৩২০

মৃত্যু

২৮,১৫৪

১৭ জানুয়ারি, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে আবারও ১ম নর্থ সাউথ ইউনিভার্সিটি

<script>” title=”<script>


<script>

কিউএস ওয়ার্ল্ড ইউনভার্সিটি র‌্যাঙ্কিংস-এশিয়া ২০২২’ এ নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম স্থান ধরে রেখেছে। একই সঙ্গে এশিয়ার সকল বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২১৫তম স্থান অর্জন করেছে।

গত বৃহস্পতিবার দুপুরে এ অর্জন উপলক্ষ্যে এনএসইউ কর্তৃপক্ষ তাদের সিন্ডিকেট হলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়।

সভায় এনএসইউ উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বলেন,‘সর্বশেষ ২রা নভেম্বর ২০২১ আনুষ্ঠানিকভাবে প্রকাশিত ‘কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংস- এশিয়া ২০২২’-এ দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম এবং এশিয়ার সকল বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২১৫ তম স্থান অর্জন করেছি। যেখানে ২০২১-এ ২২৮ তম, ২০২০-এ ২৯১-৩০০ এর মধ্যে ও ২০১৯-এ ৩০১-৩৫০ এ ছিলাম। এ থেকে স্পষ্ট এনএসইউ প্রতিবছর বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এগিয়ে যাচ্ছে। আশা করি সামনের এই র‌্যাঙ্কিংয়ে সংশ্লিষ্ট সকলের চেষ্টায় ২০০-তম স্থানের ভেতর চলে আসতে পারব।’

উপাচার্য আরো বলেন, এনএসইউ সর্বশেষ কিউএস গ্রাজুয়েট এমপ্লয়াবিলিটি র‌্যাঙ্কিং ২০২২ এ বিশ্বের শীর্ষ ৫০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে স্থান লাভ করেছে। যা আনুষ্ঠানিকভাবে গত ২৩ সেপ্টেম্বর বিশ্বব্যাপী প্রকাশিত হয়েছে। দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে একমাত্র নর্থ সাউথ ইউনিভার্সিটিই এ মাইলফলক অর্জন করেছে। একই সঙ্গে সকল আন্তর্জাতিক র‌্যাঙ্কিংয়ে দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম স্থান অর্জন করার পাশাপাশি জাতীয় র‌্যাঙ্কিংয়েও নর্থ-সাউথ ইউনিভার্সিটি প্রথম স্থান ধরে রেখেছে।

এনএসইউ নতুন ক্যাম্পাস সম্প্রসারণের জন্য বর্তমান ক্যাম্পাসের নিকটে পূর্বাচল নতুন শহরে ২৫০ বিঘা জমি ক্রয় করা হয়েছে বলে জানান উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম।

সভায় বক্তারা নর্থ সাউথ ইউনিভার্সিটির গ্রন্থাগারে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ প্রতিষ্ঠা করা, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে প্রকাশনা, উন্নতমানের শিক্ষা পরিচালনা ব্যবস্থা, করোনাকালে আর্ত মানবতার সেবা, মেধা বৃত্তি প্রদান, জাপানের মিয়াজাকি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তি, মুক্তিযোদ্ধার সন্তানদের বিনা বেতনে পড়ালেখার ব্যবস্থা, মেডিক্যাল সেন্টার প্যাথলজি ল্যাব স্থাপন, মিডিয়া ল্যাব, এনএসইউ রিসার্চ এক্সিলেন্স অ্যাওয়ার্ডসহ এনএসইউ’র অ্যাকাডেমিক ও প্রশাসনিক এবং ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন এনএসইউ-এর উপ-উপাচার্য অধ্যাপক ড. ইসমাইল হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান, কর্মকর্তা, গণমাধ্যম কর্মীসহ সংশ্লিষ্টরা।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




Join GloboTroop

এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




Abir Enterprise

করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৬,২৪,৩৮৭
১৭ জানুয়ারি, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৫,৫৩,৩২০
জানুয়ারি ১৭, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৮,১৫৪
জানুয়ারি ১৭, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫৫,৫৯,৩২২
জানুয়ারি ১৭, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৩২,৯১,৩২,৪৫৮
জানুয়ারি ১৭, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত