ঢাকা (বিকাল ৫:২৮) মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ ইং

কালকিনিতে পল্লীবিদ্যুতের ভুলে লাইন ম্যান দগ্ধ



মাদারীপুরের কালকিনির ভুরঘাটা বাজারের আবুল হাসেম ফিলিংস্টেশন এর নতুন গ্যাসস্টেশন’র বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে তারের সাথে ঝুলে থাকে আবুল হাসান নামের এক বিদ্যুতের লাইন ম্যান। স্থানীয় জনগণ ও ফায়ার সার্ভিস আহত অবস্থায় তাকে উদ্ধার করে।
ঘটনাটি বুধবার দুপুরে শিমুল-পলাশ মার্কেটের সামনে বিদ্যুৎ খুঁটির উপর ঘটে।
পল্লীবিদ্যুৎ অফিস ও স্থানীয় সূত্রে জানা যায়, কালকিনির ভুরঘাটা বাজারের আবুল হাসেম ফিলিংস্টেশন এর গ্যাসস্টেশন’র এর জন্য নতুন বিদ্যুৎ সংযোগের জন্য পল্লীবিদ্যুৎ অফিস বরাবর আবেদন করেন ভুক্তভোগী। নতুন সংযোগ অনুমোদন হয়ে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে খুটি ও তার সংযোগের জন্য পল্লীবিদ্যুৎ অফিসে যোগাযোগ করলে অফিস থেকে যানানো হয় লাইন বন্ধ আছে আপনারা কাজ করতে পারেন। আবুল হাসানসহ আরো দু’জন সংযোগের কাজ শেষ করে নামার সময় হঠাৎ তারে বিদ্যুৎ চলে আসলে আবুল হাসান এর পা বিদ্যুৎপৃষ্ঠ হয়।

এতে হাসান অজ্ঞান হয়ে তারের সাথে ঝুলতে থাকে। স্থানীয়রা পল্লীবিদ্যুৎ ও ফায়ার সার্ভিস অফিসে ফোন করে বিদ্যুৎ বন্ধ করে। এ সময় স্থানীয়রা তাকে নামানোর জন্য চেষ্টা করেন।

পরে স্থানীয়দের সহোযোগিতায় ফায়ার সার্ভিস আবুল হাসানকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন। তার অবস্থা আশংক জনক বলে; উন্নত চিকিৎসার জন্য ঢাকা বার্ন ইউনিট হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান ঠিকাদার পক্ষ। দগ্ধ আবুল হাসান মাগুড়া জেলার বাসিন্দা বলে জানা যায়।

এ  ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক মকবুল মিয়া জানান, আমার লাইনম্যান পল্লীবিদ্যুৎ অফিসের সাথে যোগাযোগ মাধ্যমে লাইন বন্ধ করে কাজ করছিলো। কিন্তু পল্লীবিদ্যুৎ অফিস না বলে কেনো বিদ্যুৎ চালু করলো তা আমি জানিনা।
এ ব্যাপারে কালকিনি পল্লীবিদ্যুৎ অফিসের ডিজিএম আঃ মাজেদ বলেন, আমাদের মধ্যে ভুলবুঝাবুঝি হয়েছে।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT