ঢাকা (রাত ১:২৩) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ধর্মপাশায় দুইজন দরিদ্র রোগীকে নগদ অর্থ সহায়তা প্রাদন অনুষ্ঠান Meghna News ৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News ময়মনসিংহে সিপিবি’র সমাবেশ ও লাল পতাকার মিছিল Meghna News বাংলাদেশ স্কাউটসের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত, সামাদ সভাপতি-জাহাঙ্গীর সম্পাদক Meghna News দেশে ডেঙ্গুতে আক্রান্ত ২৩ হাজার ছাড়ালো Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ

কলেজছাত্রীকে ধর্ষণের হুমকি দেয়ার অভিযুক্ত বাস চালক-হেলপার আটক

ডেক্স রিপোর্ট ডেক্স রিপোর্ট Clock সোমবার রাত ০২:৩২, ২২ নভেম্বর, ২০২১

গতকাল রোববার সন্ধ্যায় এক খুদে বার্তায় র‌্যাব জানায়, বদরুন্নেসা কলেজের শিক্ষার্থীকে হুমকি দেওয়ার অভিযোগে ঠিকানা পরিবহন বাসের চালক মো. রুবেল ও হেলপার মেহেদী হাসানকে আটক করা হয়েছে।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে তাদের আটক করেছে র‌্যাবের একটি দল।

এর আগে গতকাল রোববার সকালে পুরান ঢাকার বকশীবাজার মোড়ে সড়ক অবরোধ করে সহপাঠীকে ধর্ষণের হুমকি দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ করেছে কয়েকশ শিক্ষার্থী।

শিক্ষার্থীদের অভিযোগ, শনিবার ঠিকানা পরিবহনের একটি বাসে বদরুন্নেসা কলেজের উচ্চ মাধ্যমিকের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চাইলে তাকে ‘ধর্ষণের হুমকি দেন’ বাস চালকের সহকারী।

রোববার সকাল থেকে হাফ ভাড়া নেওয়া, শিক্ষার্থী দেখলে বাসে তোলা এবং ওই শিক্ষার্থীকে হেনস্তা ও হুমকির বিচার করা- এই তিন দাবিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে।

পরে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে জানান ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার কুদরাত ই খুদা।

তিনি বলেন, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজসহ ঢাকার কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ বিক্ষোভে অংশ নেয়।

রোববার বেলা ১১টা থেকে সোয়া ১২টা পর্যন্ত এ প্রতিবাদ কর্মসূচিতে শিক্ষার্থীদের জন্য গণপরিবহনে হাফ পাস (অর্ধেক ভাড়া) চালুর দাবি জানানো হয়।

বিক্ষোভে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, অনেক বাস ছাত্রী দেখলে দরজা বন্ধ করে রাখে। হাফ ভাড়া দিতে চাইলে বাস থেকে নামিয়ে দেয়।

এর প্রতিবাদে বদরুন্নেসার শিক্ষার্থীরা রোববার সকালে কলেজ থেকে মিছিল করে বকশীবাজার মোড়ে গিয়ে রাস্তায় অবস্থান নেয়। আরও কয়েকটি কলেজের শিক্ষার্থীরা তাদের সঙ্গে যোগ দেয়।

অবরোধের কারণে চানখাঁরপুল থেকে বকশীবাজার এবং বকশীবাজার, ঢাকা শিক্ষা বোর্ড ও বুয়েট অভিমুখী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিচ্ছেন।

এ সময় তাদের হাতে ‘হাফ ভাড়া দেওয়ায় ধর্ষণের হুমকি, লজ্জিত বাংলা’, ‘আমরা নারী, আমরা শক্তি, আমরাই প্রতিবাদী’, ‘স্টপ ভায়োলেন্স’, ‘হাফ পাস আমাদের অধিকার’ লেখা প্ল্যাকার্ড দেখা যায়।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT