ঢাকা (সকাল ৮:০৮) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

ওসমানী হাসপাতালে করোনা পরীক্ষা বন্ধ বিদেশযাত্রীরা বিপাকে

<script>” title=”<script>


<script>

সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজের আরটি-পিসিআর মেশিন বিকল হয়ে পড়ার ফলে ওসমানীতে করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা বন্ধ হয়ে গেছে। এতে চরম বিপাকে পড়েছেন নগরবাসীসহ বিদেশযাত্রীরা।

জানা যায়, গতকাল শুক্রবার থেকে ওসমানী মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হচ্ছে না। সিলেটের বিভিন্ন স্থান থেকে যেসব নমুনা আসছে, তা পাঠানো হচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের পিসিআর ল্যাবে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, ‘কলেজের আরটি-পিসিআর ল্যাবে কাল থেকে কাজ হচ্ছে না। এটির পাওয়ার সাপ্লাইয়ে সমস্যা দেখা দিয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট মহলে জানানো হয়েছে। আজ ঢাকা থেকে টেকনিশিয়ানরা আসার কথা। তারা এলে দ্রুত সমস্যা সমাধান করে পুনরায় পরীক্ষা শুরু করা হবে।’

এদিকে, বিদেশগামী যাত্রীদের নমুনা পরীক্ষার জন্য সিলেট বিভাগের একমাত্র নির্ধারিত ল্যাব ওসমানী মেডিকেল কলেজ। এটি সরকার থেকেই নির্ধারণ করে দেওয়া হয়েছে। ওসমানীর ল্যাব বিকল হয়ে পড়ায় বিদেশগামী যাত্রীরা বিপাকে পড়েছেন। যারা ইতোমধ্যে পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছেন কিংবা নমুনা দিয়েছেন, তারাই সবচেয়ে বিপাকে আছেন।

দায়িত্বশীলরা বলছেন, ওসমানীর ল্যাব বিকল হয়ে পড়ায় বিদেশগামীদের এখন ঢাকায় গিয়ে করোনাভাইরাসের পরীক্ষা করাতে হবে। যাদের কাছ থেকে রেজিস্ট্রেশন বাবদ টাকা নেওয়া হয়েছে, তাদের টাকা ফিরিয়ে দেওয়া হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT