ঢাকা (রাত ১০:২০) বুধবার, ৮ই মে, ২০২৪ ইং

এসএসসি পরীক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দিলো ওসির গাড়ি



সারাদেশে একযোগে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) পরীক্ষার প্রথম দিনে ভুল করে অন্য পরীক্ষাকেন্দ্রে চলে আসে রাজধানীর উদয়ন স্কুলের শিক্ষার্থী মীম। তার কেন্দ্র উত্তরা গার্লস স্কুল হলেও সে চলে আসে উত্তরা বয়েজ স্কুলে। এরপর সময়মতো নিজের পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হওয়া নিয়ে শঙ্কায় পড়ে যায় মীম।

তবে পুলিশের সহায়তায় জীবনের গুরুত্বপূর্ণ একটি ধাপের শুরুর দিনের ধাক্কা সামলে নেয় সে। পুলিশ ঘটনাটি জানার পর তাকে তোলা হয় উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীনের গাড়িতে। পৌঁছে দেওয়া হয় তার নির্দিষ্ট কেন্দ্রে।

পুলিশ জানায়, উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজের সামনে এসএসসি পরীক্ষার্থীদের জন্য “সাপোর্ট” নামে বিশেষ সেবা বুথ খোলা হয়েছে। ডিএমপির উত্তরা পশ্চিম থানার উদ্যোগে এই সেবা চালু করা হয়। এদিন ভুল করে বাসায় প্রবেশপত্র ফেলে আসে কয়েকজন শিক্ষার্থী। তাদের বাসা থেকে প্রবেশপত্র এনে দেয় পুলিশ। যানজটে আটকা শিক্ষার্থীদেরও বিশেষ মোটরসাইকেলে কেন্দ্রেও দিয়ে আসে পুলিশ।

ওসি মোহাম্মদ মহসীন জানান, এই সেবার আওতায় যানজটপ্রবণ এলাকায় পুলিশের ১০টি মোটরসাইকেল রাখা হয়েছে। পরীক্ষার্থীরা যানজটে আটকা পড়লে সেই মোটরসাইকেলে তাদের কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে। এছাড়া আলাদা তিনটি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে, কেউ ভুলে প্রবেশপত্র ফেলে আসলে সেটা এনে দেওয়ার জন্য।

মোহাম্মদ মহসীন বলেন, বৃহস্পতিবার সকালে উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজের সামনে শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে স্বাগত জানানো হয়। পুরো পরীক্ষাজুড়ে এই কার্যক্রম চালু থাকবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT