ঢাকা (সকাল ১১:৩৭) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

একটি মোবাইল অ্যাপস থেকে পাওয়া যাবে সকল ধরনের জরুরি সেবা

<script>” title=”<script>


<script>

“HELPS  FOR  EVERYONE” নামে এমনই একটি মোবাইল অ্যাপস তৈরী করেছে নড়াইলের একদল শিশু। জেলা প্রশাসন, জেলা পুলিশ, হাসপাতাল, অ‍্যাম্বুলেন্স, রক্ত, বিদ‍্যুৎ, ফায়ার স্টেশন , সাইবার সিকিউরিটি সহ সকল জরুরি সেবা পাওয়া যাবে এক মোবাইল অ্যাপস থেকেই।

মোবাইল অ্যাপসটি পরিচালনায় কাজ করেছে – দশম শ্রেণির শিক্ষার্থী ইফাজ আমান, এস এস সি পরীক্ষাথী মো: আশিকুর রহমান সৌরভ, নবম শ্রেণির শিক্ষার্থী উসল আহমেদ জিসান ও শাহ্ মোহাম্মদ মাহী।

Cyber Safety Organization Bangladesh সংগঠন থেকে সংগঠনের সদস্যরা মিলে নড়াইল বাসির জন‍্য সেবার মান উন্নয়ন করার লক্ষ‍্যে গত বছর ২৬শে জুলাই এই সেবামূলক মোবাইল অ্যাপসটির যাত্রা শুরু হয় এই শিশুদের হাত ধরে। এই মোবাইল অ্যাপসটিতে সার্বিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা করেন নড়াইল-২ আসনের সাংসদ জনাব মাশরাফি বিন মূর্তজা ও নড়াইল জেলার জেলা প্রশাসক ও জেলার পুলিশ সুপার।

এই মোবাইল অ্যাপস এর উদ্ভাবক শিশুরা জানায়, এই মোবাইল অ্যাপসটির মাধ্যমে সকল সেবা মানুষের কাছে পৌছে দিতে বর্তমানে নড়াইল জেলায় কাজ করছি। এই মোবাইল অ্যাপসটি পরবর্তীতে বাংলাদেশ এর ৬৪ জেলায় কাজ করবে। এই শিশেুদের আশা এই মোবাইল  অ্যাপস এর মাধ্যমে সকল ধরনের সেবা অনেক সহজ লভ্য হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT