ঢাকা (সন্ধ্যা ৭:৩১) রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News ময়মনসিংহে সিপিবি’র সমাবেশ ও লাল পতাকার মিছিল Meghna News বাংলাদেশ স্কাউটসের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত, সামাদ সভাপতি-জাহাঙ্গীর সম্পাদক Meghna News দেশে ডেঙ্গুতে আক্রান্ত ২৩ হাজার ছাড়ালো Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী

একজন জনবান্ধব পরোপকারী মানুষ;ফ্যামিলি হাসপাতালের পরিচালক আবুল কালাম আজাদ কালা

 হোসাইন মোহাম্মদ দিদার  হোসাইন মোহাম্মদ দিদার Clock শুক্রবার রাত ০২:২৮, ২৯ এপ্রিল, ২০২২

একজন আদর্শ ব্যবসায়ী ও সমাজ কর্মী আবুল কালাম কালা। একজন সমাজ সেবক হিসেবে এলাকায় নিরবে কাজ করে যাচ্ছেন তিনি।

তরুণ এই ব্যবসায়ী জীবনের অনেক সময় প্রবাসে অতিবাহিত করেছে। তিনি তার এলাকায় একজন সৎ, ন্যায়, নীতিবান, উদার সমাজকর্মী হিসেবে সর্বমহলে পরিচিত। ছোট বেলা থেকে তিনি অসহায় সহজ সরল ও দুঃখী মানুষের পাশে থেকে মানুষের সেবায় অভ্যস্ত ছিলেন। ব্যবসায়ী ব্যক্তিত্ব হিসেবে সুশীল সমাজ, তরুণ-নবীন, যুব-প্রবীণ সমাজে রয়েছে তার যথেষ্ঠ সুনাম।

সমাজ কর্মী আবুল কালাম কালা একটি বেসরকারি হাসপাতালের পরিচালকের দায়িত্ব পালন করছেন। এই দায়িত্ব পালনে অসহায় গরীব রোগীদের আস্থা ও ভরসার একমাত্র অবলম্বন তিনি। তিনি ধর্মীয় উপসনালয়, ওয়াজ মাহফিল, অসহায় মানুষদের চিকিৎসা সেবায়, কন্যাদ্বায় গ্রস্থ পরিবার, এতিমখানাসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমে আর্থিকভাবে সাহায্য করে থাকে। এমনকি এই করোনা দুর্যোগে অসহায় মানুষের ঘরে ঘরে খাবার সামগ্রী পৌঁছে দিয়েছেন।

বিভিন্ন স্থানে বিনামূল্যে স্বাস্থ্য সেবা দিয়েছেন। হাসপাতালে রোগীর সেবা নিশ্চিত করতে তিনি দিনরাত নিরলসভাবে প্রচেষ্টা করছেন, অসহায় কোনো রোগী টাকার অভাবে চিকিৎসা না করাতে পারলে, হাসপাতালের অন্যান্য মালিক কর্তৃপক্ষ ও চেয়ারম্যান সাহেবের নির্দেশে আগত রোগীর চিকিৎসায় বিশেষ ছাড়ের ব্যবস্থা করে রোগীর চিকিৎসা সেবা নিশ্চিত করেন।

হাসপাতালের অন্যতম এই পরিচালকের আন্তরিকতা ও ব্যবহারে সন্তোষ এখানে সেবা নিতে আশা রোগীরা। বলা যায়, তার এই প্রচেষ্টার কারণে হাসপাতালের সুনাম দিনদিন বেড়েই চলছে। আবুল কালাম কালা কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার দোনারচর গ্রামে বাসিন্দা।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT