ঢাকা (বিকাল ৫:২০) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম

এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হবে ১৪ ফেব্রুয়ারির মধ্যেই

নিজস্ব প্রতিনিধি নিজস্ব প্রতিনিধি Clock বৃহস্পতিবার রাত ০১:২২, ১০ ফেব্রুয়ারী, ২০২২

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল ১২ থেকে ১৪ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশ করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম।

বুধবার (৯ ফেব্রুয়ারি) রাতে তিনি এ তথ্য জানান।

আমিরুল ইসলাম বলেন, “এইচএসসি ও সমমানের ফল আগামী ১২ থেকে ১৪ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশ করা হবে বলে আশা করছি।”

শিক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ইতোমধ্যে প্রস্তাবের একটি সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী যেদিন অনুমতি দেবেন সেদিনই ফলাফল ঘোষণা করা হবে।

প্রতিবেদনে আরও বলা হয়, আগের বছরের মতো এবারও প্রধানমন্ত্রী ফল প্রকাশ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত থাকবেন। ফল প্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হতে পারে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের মহামারির কারণে দীর্ঘ সাত মাস বিলম্বের পর ২০২০-২১ শিক্ষাবর্ষের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে ২ ডিসেম্বর থেকে শুরু হয়। এ বছর পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে ৩৩ হাজার ৯০১ জন। পরীক্ষার্থী বৃদ্ধির হার ২.৪৮%।’

দেশের ৯টি সাধারণ শিক্ষাবোর্ডের অধীনে এ বছর এইচএসসি পরীক্ষায় ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন, মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে আলিম পরীক্ষায় এক লাখ ১৩ হাজার ১১৪ জন শিক্ষার্থী ও কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে কারিগরি পরীক্ষায় এক লাখ ৪৮ হাজার ৫০৩ জন শিক্ষার্থী অংশ নেয়।

এছাড়া ৪০৬ জন শিক্ষার্থী বিদেশ থেকে পরীক্ষায় অংশ নেয়।

উল্লেখ্য, গত বছর শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষার ফলাফল তাদের এসএসসি ও জেএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মূল্যায়ন করা হয়েছিল। যা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT