ঢাকা (রাত ১১:৪৪) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

উলিপুরে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপন

<script>” title=”<script>


<script>

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস,অদম্য আত্মবিশ্বাস’ প্রতিপাদ্য নিয়ে প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে কুড়িগ্রামের উলিপুরে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেল দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৮ তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার (১৮ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু ও শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ,উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় সেমিনার,পুরুস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠিত সেমিনারে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক ফিরোজ আলম মন্ডলের সঞ্চালনায় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আশরাফুল আলম রাসেলে’র সভাপতিত্বে শেখ রাসেলের জীবনী ও তাৎপর্য নিয়ে প্রধান আলোচক ছিলেন, উলিপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ দেবব্রত রায়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু,পৌর মেয়র মামুন সরকার মিঠু,উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন,উলিপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু যোবায়ের আল মুকুল,উলিপুর বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা,সবাকে মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা প্রমুখ।

এছাড়াও উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ,বিভিন্ন রাজনৈতিকদল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ সুধিজন উপস্থিত ছিলেন।

সেমিনার শেষে শিশু-কিশোরদের মাঝে উপস্থিত বক্তৃতা, কুইজ প্রতিযোগিতা ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ ও শেখ রাসেল সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT