ঢাকা (রাত ১:৩৫) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

উলিপুরে দিনব্যাপী বিভিন্ন প্রজাতির প্রাণি নিয়ে প্রদর্শনীতে খামারিরা

উলিপুরে দিনব্যাপী বিভিন্ন প্রজাতির প্রাণি নিয়ে প্রদর্শনীতে খামারিরা



“স্মার্ট লাইভস্টক, স্মার্ট এ প্রতিপাদ্যে  বাংলাদেশ” কুড়িগ্রামের উলিপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। প্রদর্শনীতে খামারে প্রতিপালন করা বিভিন্ন প্রজাতির পশু ও সৌখিন পাখি স্থান পেয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ঐতিহ্যবাহী উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজ মাঠে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি’র আয়োজনে, প্রণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণলায় এর সহযোগিতায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
প্রদর্শনীর উদ্বোধন করেন, স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক এমএ মতিন। অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসা। এ সময় বক্তব্য দেন উলিপুর পৌর মেয়র মামুন সরকার মিঠু, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রেজওয়ানুর হক, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার তারিফুর রহমান সরকার, প্রাণি সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. এ.এফ.এম শাহরিয়ার তালুকদার। ফিরোজ আলম মন্ডলের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহাঙ্গীর আলম সরদার, আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ হাড়ি, কৃষক প্রতিনিধি পার্থ সারথি সরকার প্রমুখ।
উলিপুরে দিনব্যাপী বিভিন্ন প্রজাতির প্রাণি নিয়ে প্রদর্শনীতে খামারিরা
প্রদর্শনীতে ৪০টি স্টলে উপজেলার বিভিন্ন এলাকার খামারিরা তাদের খামারের উৎপাদিত উন্নত মানের গাভী, মহিষ, ছাগল, ভেড়া, ঘোড়া, কবুতর, হাঁস, মুরগী ও সৌখিন পাখি নিয়ে আসেন।
প্রদর্শনী শেষে তিন ক্যাটাগরিতে ৯জন খামারিকে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার গ্রহণকারীকে পুরুস্কার প্রদান করা হয়। এ ছাড়াও প্রদর্শনীতে অংশগ্রহণকারী সকল খামারিকে পুরুস্কৃত করা হয়েছে।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT