ঢাকা (বিকাল ৩:২৬) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

উলিপুরে ত্রাণ বিতরণে ব্যাপক অনিয়ম

<script>” title=”<script>


<script>

সাজাদুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুর পৌরসভার ত্রাণ বিতরণে ব্যাপক অনিয়ম। ৫’শ জনের মধ্যে ১’শ ৬৭ জনের নাম ও ঠিকানা ভুয়া। ত্রাণ বিতরণের বিষয়ে ওয়ার্ড ও পৌর ত্রাণ কমিটির কেউ কিছু জানেন না এমন অভিযোগ উঠেছে।

১০ কেজি চাউল, ডাল, আলু, মিষ্টি কুমড়া ও শিশু খাদ্য দেওয়ার কথা থাকলেও তা মানা হয়নি।

শনিবারব (১৬ মে) উ‌লিপুর পৌরসভা আপ‌ত্তিকৃত তা‌লিকায় ত‌ড়িঘ‌ড়ি ক‌রে মাননীয় প্রধানম‌ন্ত্রীর ত্রাণ (জি আর) ১০ কে‌জি চাউল, আলু, চিনি, সু‌জি, ডাল ও বিস্কুট বিতরণ ক‌রেন । যে তা‌লিকায় সু‌বিধা‌ভো‌গিদের ঠিকানা নাই ও ভুয়া আই‌ডি নম্বর ও তদার‌কি ক‌মি‌টির আপ‌ত্তি সং‌শোধন না ক‌রে ত্রান বিতরণ নানা রহ‌স্যের সৃ‌ষ্টি ক‌রে‌ছে।

মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণ গরীব দুঃখী ও অসহায় মানুষকে না দিয়ে বিএনপির নেতাকর্মীদের মাঝে বিতরণ করায় স্থানীয় রাজনৈতিক মহলে আলোচনার ঝড় বইছে।

পৌরবাসীরা অভিযোগ করেন, করোনা সংকটকালে পৌর মেয়র বাড়িতে থেকেও একদিনের জন্য পৌরসভার কার্যালয়ে আসেননি। এমনকি জনসাধারণের খোঁজ নেননি। যাদের দিয়ে কাজ করেন তারাও সুবিধা লুটেন।

জানা গেছে, পৌরসভার ১ নং ওয়ার্ডের প‌শ্চিম নাওডাঙ্গা গ্রা‌মের (১০নং তা‌লিকাভুক্ত) শ‌ফিকুল ইসলামসহ অ‌নে‌কের তা‌লিকায় নাম থাক‌লেও ত্রাণ ব‌ঞ্চিত হ‌য়ে‌ছে ব‌লে অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে। এলাকার  সু‌ধিজন সহ সরকারি দ‌লের দাবী তা‌লিকা‌টি তদন্ত ক‌রে দেখার জন্য প্রশাস‌নের হস্ত‌ক্ষেপ কামনা করা হ‌য়ে‌ছে।

পৌর আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম বলেন,তালিকাভুক্ত ১’শ৬৭ জন কোন ওয়ার্ডের নাগরিক মেয়র মহোদয় বলতে পারবেন না। ত্রাণ বিতরণের মাষ্টার রোল যাচাই করলে ত্রাণ নয় ছয় করার তথ্য বেরিয়ে পড়বে। সরকারি গোয়েন্দা সহ ঊর্ধ্বতন  কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপারে পৌর মেয়র তারিক আবুল আলা চৌধুরী জানান, আমি হার্টের অপারেশন করেছি গত ৩ দিন হয় ঢাকায় এসেছি। আমার কমিশনারবৃন্দ শত ভাগ সঠিক তালিকা করেছেন। অভিযোগকারীরা যেকোন কেউ ভূয়া তথ্য বের করতে পারবেনা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে একাধিকবার ফোনে যোগাযোগ করলেও কোন সাড়া পাওয়া যায়নি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT