ঢাকা (রাত ৪:২১) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

উচ্চ আদালতে আপিল করে প্রার্থীতা ফিরে পেয়ে মাঠে সক্রিয় চেয়ারম্যান প্রার্থী সুনাম উদ্দিন



মৌলভীবাজারের বড়লেখায় আসন্ন ইউপি নির্বাচনে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করে প্রার্থীতা ফিরে পেয়েছেন তালিমপুর ইউনিয়নের স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) চেয়ারম্যান প্রার্থী সুনাম উদ্দিন। উচ্চ আদালতের আদেশের কপি সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে পৌঁছালে মঙ্গলবার বিকেলে ওই প্রার্থীর মনোনয়নপত্রের বৈধতা দিয়ে তাকে ঘোড়া প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

এদিকে, প্রতীক পেয়েই কর্মী-সমর্থক নিয়ে মাঠে প্রচারণায় নেমেছেন চেয়ারম্যান প্রার্থী সুনাম উদ্দিন। তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর বড়লেখা উপজেলার ১০টি ইউপিতে ভোটগ্রহণ হবে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২ নভেম্বর উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬ জন ও সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য পদে ৪৫৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। গত ৪ নভেম্বর যাচাই-বাছাইকালে বিভিন্ন ত্রুটির কারণে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের রিটার্নিং কর্মকর্তা ৩ চেয়ারম্যান ও ৫ সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন। এরপর প্রার্থীতা ফিরে পেরে এসব প্রার্থীরা জেলা নির্বাচন কর্মকর্তা ও আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করেন। আপিল শুনানি শেষে গত ৯ নভেম্বর জেলা নির্বাচন কর্মকর্তা ও আপিল কর্তৃপক্ষ ২ চেয়ারম্যান ও ৩ সদস্য প্রার্থীর মনোনয়ন বহাল রাখেন। এরমধ্যে তালিমপুর ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সুনাম উদ্দিনের আপিল না মঞ্জুর করেন। এরপর প্রার্থীতা ফিরে পেতে সুনাম উদ্দিন উচ্চ আদালতের দ্বারস্থ হন।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সুনাম উদ্দিন বলেন, উচ্চ আদালত আমার মনোনয়নপত্রের বৈধতার আদেশ দিয়েছেন। আমি সেই আদেশের কপি রিটার্নিং কর্মকর্তার কাছে দাখিল করেছি। এরপর আমাকে ঘোড়া প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। আমি সবার দোয়া চাই। সুষ্ঠু নির্বাচন হলে আমি বিপুল ভোটে বিজয়ী হবো।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তালিমপুর ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রার্থী বর্তমান চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাসের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক (বিদ্রোহী) সুনাম উদ্দিন (ঘোড়া) ও ইউনিয়ন আওয়ামী লীগের (বিদ্রোহী) জ্যেষ্ঠ সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এখলাছুর রহমান (আনারস)।

বড়লেখা উপজেলা নির্বাচন কর্মকর্তা এসএম সাদিকুর রহমান বুধবার (১৭ নভেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করে বলেন, উচ্চ আদালতে আপিল করে তালিমপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সুনাম উদ্দিন প্রার্থীতা ফিরে পেয়েছেন। মঙ্গলবার বিকেলে তাকে ঘোড়া প্রতীক দেওয়া হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT