ঢাকা (রাত ১০:২৪) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

আগামীর নতুন দিনে, স্বপ্নের নতুন পৌরসভা গড়তে চাই:-মেয়র সেইন

<script>” title=”<script>


<script>

শীতের আগমনে ঘরে চলছে পিঠা উৎসব আর অন্যদিকে কখনো কচি দূর্বাঘাসে আবৃত শিশির ভেজা পথ মাড়িয়ে আবার কখনো সোনালী ঝলমলে রোদ গায়ে মেখে দাউদকান্দি পৌরসভার মেয়র প্রার্থীদের পদচারণা। রাস্তাঘাট আর অলি-গলি এখন প্রার্থীদের ডাকছে ভোটের মাঠ। নির্বাচনের দ্বিতীয় তফসিল সদ্য ঘোষিত হলো। কিন্তু দ্বিতীয় ধাপের নির্বাচনে দাউদকান্দি পৌরসভার নাম নেই।তার মানে ধারণা করা হচ্ছে,ডিসেম্বরে তৃতীয় দফার তফসিলে দাউদকান্দি পৌরসভার নির্বাচন হচ্ছে। কিন্তু নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও সম্ভাব্য মেয়র প্রার্থীরা আগাম প্রচার-প্রচারণায় মাঠ কাঁপাচ্ছেন।কেউ কাউকে এখনই ছাড় দিচ্ছে না।

কখনো সোনালী সকালে, কখনো রৌদ্রোজ্জ্বল দুপুরে, কখনো গোধুলি লগ্নে মেয়র প্রার্থীদের আগাম প্রচার-প্রচারণায় এক আমেজ বা উৎসবের আবহ তৈরী হয়। তবে সাধারণ ভোটারদের মতে, এবার নির্বাচনে এ পৌরসভায় অনেক হেভিওয়েট মেয়র প্রার্থীরা ভোট যুদ্ধে লড়বেন।তাই এ এলাকারবাসির মতে এবারের নির্বাচন হবে খুব প্রতিদ্বন্দ্বিতামূলক একটি নির্বাচন। এবারের সম্ভাব্য মেয়র প্রার্থীদের ব্যতিক্রমধর্মী প্রচার-প্রচারণার অবগাহনে বিমুগ্ধ এখানকার স্থানীয় ভোটাররাও। প্রার্থীরা ভোটারদের সাথে দুরত্ব কমাতে, সৌহার্দ্য সৃষ্টি করতে সকল বৈরী পরিবেশ উপেক্ষা করে ভোটের আবেদন জানাতে যাচ্ছেন ভোটারদের বাড়ি বাড়ি।

কেউ কেউ মনে করছেন দাউদকান্দি পৌরসভা সৃষ্টি থেকে আজোবধি এমনভাবে নির্বাচনের আগাম প্রচার-প্রচারণায় হয় নি।এবারই প্রথম আগে -ভাগে প্রার্থীরা ভোটের পাল্লা ভারি করতে রাত-বিরাতে ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। দ্বিতীয় বারের মতো নির্বাচনি মাঠে নিজের প্রতিদ্বন্দ্বিতার কথা জানান দিতে বর্তমান পৌরসভার মেয়র নাইম ইউসুফ সেইনও ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। তিনি মহামারি করোনা ভাইরাস থেকে দাউদকান্দি পৌরবাসিকে মুক্ত রাখতে মাস্ক, হ্যান্ডসেনিটাইজার, সাবান ও সোডা নিয়ে হাজির হচ্ছেন ওয়ার্ডে ওয়ার্ডে।

আবার কখনো ওয়ার্ডে ওয়ার্ডে ছুটছেন ভোটারদের সাথে খোশগল্প করতে। এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে তিনি ভিন্ন ভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করতে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন তিনি। বলছি একজন করোনাকালীন সময়ে সম্মুখ সারির করোনা যোদ্ধা পৌরসভার মেয়র নাইম ইউসুফ সেইন এর কথা। জীবনের ঝুঁকি নিয়ে পৌরবাসির পাশে থেকে করোনাকালীন সময়ে নিজেও আক্রান্ত হয়েছিলেন করোনায়।

এ প্রতিবেদকর সাথে কথা হলে তিনি জানান, “আমি যদি দ্বিতীয় বারের মতো পৌরসভার মেয়র নির্বাচিত হতে পারি তাহলে আগামীর নতুন দিনে নতুন স্বপ্ন বাস্তবায়নে কাজ করবো। তিনি আরো বলেন, আমি নিশ্চিত বলতে পারি আগামীতে সারা বাংলার রোল মডেল হবে দাউদকান্দি পৌরসভা। দাউদকান্দি পৌরবাসির প্রতি তিনি অনুরোধ জানিয়ে বলেন, আপনারা বিগত দিনে জননেত্রী শেখ হাসিনার প্রতি শতোভাগ বিশ্বাস ও আস্থা রেখে আমাকে নির্বাচিত করেছিলেন। আমি নির্বাচিত হয়ে আপনাদেরকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছি। প্রতিটি ওয়ার্ডে উন্নয়নের ছোঁয়া লেগে আছে। এসব দৃশ্যমান উন্নয়ন বিগত দিনে কেউ করে নি। আমি আপনাদের ভালোবাসার কাঙাল, আমি ও আমার পরিবার আপনাদের থেকে কখনো নিতে আসি নি, আমি ও আমার পরিবার আপনাদেরকে দিতে এসেছি। আমি আপনাদেরকে আরো বিশেষ কিছু উপহার দিতে চাই এর বিনিময়ে আপনারা আমাকে আর একটি বার সুযোগ করে দিন। আমি আপনাদের সকল দাবি- দাওয়া অক্ষরে অক্ষরে পালন করবো-ইনশাল্লাহ।”

বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি দাউদকান্দি বাজার তুজারভাঙ্গা মোড়ে এক পথসভায় বক্তব্য রাখেন এসময় সাথে ছিলেন দাউদকান্দি উপজেলা পরিষদ এর ভাইস-চেয়ারম্যান তারিকুল ইসলাম নয়ন ও পৌরসভার প্যানেল মেয়র রকিবউদ্দিন রকিব ও পৌরসভা ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক মো. নাজমুল।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT