ঢাকা (বিকাল ৫:৪৪) শুক্রবার, ৩রা মে, ২০২৪ ইং

অতি মূল্যবান মুদ্রা বিক্রয়ের নামে প্রতারণা : আটক-৪

অতি মূল্যবান মুদ্রা বিক্রয়ের নামে প্রতারণা: আটক-৪



চাঁপাইনবাবগঞ্জে অতি মূল্যবান মুদ্রা চার কোটি টাকা বিক্রয়ের নামে প্রতারণার অভিযোগে প্রতারক চক্রের মূল হোতাসহ চারজনকে আটক করেছে র‍্যাব।

প্রতানকদের বুধবার (২৮ ডিসেম্বর) বিকেলে জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভার মুক্তাশা হল রোড মেডিকেল কলোনি মসজিদের পাশে দেলুয়ারের থাই এন্ড অ্যালুমিনিয়ামের দোকানের ভিতর হতে আটক করা হয়।

আটককৃতরা হলো- প্রতারক চক্রের মূলহোতা গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভার নুনগোলা গ্রামের জোহাক আলী ও আমেনা বেগমের ছেলে রবিউল ইসলাম (৪০), গোমস্তাপুর উপজেলার সাহেব গ্রামের মৃত সাজ্জাদ আলী ও মৃত লালমন বিবির ছেলে এরফান আলী (৬৫), নাচোল উপজেলার শিমুলতলা গ্রামের জোবদুল হক ও রজলি বেগমের ছেলে ওবায়দুল ইসলাম (৪০), নওগাঁ বদলগাছি উপজেলার দেউলিয়া গ্রামের মৃত আব্দুর রাজ্জাক ও রাশেদা বেগমের ছেলে আশরাফুল ইসলাম (৪৩) কে অমূল্যবান কয়েন ও কাটারসহ আটক করা হয়।

এ বিষয়ে র‍্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। প্রতারণার কৌশল হিসেবে প্রথমে তারা সহজ সরল কোনো ব্যক্তিকে টার্গেট করে তাদের সাথে একটি ভালো সম্পর্ক তৈরী করে বিশ্বাস যোগ্যতা অর্জন করে এবং বিভিন্ন সময় নানা কৌশলে তাদের সাথে থাকা কয়েনের বিভিন্ন কৌশল দেখাতে থাকে। এক পর্যায়ে সহজ সরল সাধারণ লোকজন তাদের বিশ্বাসের ফাঁদে পা দিয়ে তাদের সর্বস্ব অর্থ তাদের কাছে প্রদান করে। এক সময় প্রতারক চক্র সাধারণ মানুষের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে এলাকা হতে উধাও হয়ে যায়।

এরই প্রেক্ষিতে আটকের ঘটনার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতারকৃত প্রতারক চক্রের বিষয়টি আমলে নিয়ে ছায়া তদন্ত শুরু করে র‍্যাব। এক পর্যায়ে সত্যতা পাওয়া গেলে রাজশাহীর সিপিসি-১ র‍্যাব -৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প কোম্পানির অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এবং কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার আমিনুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানায় আলামত হস্তান্তর ও প্রতারক চক্রের চার সদস্যের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানান র‍্যাব অধিনায়ক ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT