রবিবার , ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

মোট আক্রান্ত

১৯,৬৩,৪৯৩

সুস্থ

১৯,০৬,৫১৯

মৃত্যু

২৯,১৩৮

২৫ জুন, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

১১০ টাকায় আগামীকাল থেকে সয়াবিন তেল বিক্রি করবে টিসিবি

<script>” title=”<script>


<script>

ন্যায্যমূল্যে খোলাবাজারে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি শুরু হচ্ছে আগামীকাল সোমবার (১৬ মে)। ১৫ দিনব্যাপী এ কার্যক্রম চলবে ৩০ মে পর্যন্ত।

ভোজ্যতেলের কৃত্রিম সংকট নিয়ে সারাদেশে চলমান তোলপাড়ের মধ্যে প্রথম দিন থেকেই ১১০ টাকা লিটারে সয়াবিন তেল বিক্রি করবে সরকারি এ বিপণন সংস্থাটি। এছাড়া প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬৫ এবং ছোলার কেজি বিক্রি হবে ৫০ টাকায়।

নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে দেশের নিম্ন আয়ের পরিবারের মাঝে সাশ্রয়ী ও ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি করবে টিসিবি।

১৬ থেকে ৩০ মে পর্যন্ত ১৫ দিনব্যাপী দেশের বড় বড় নগরীর পাশাপাশি জেলা-উপজেলা পর্যায়ে ৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি করা হবে।

সংস্থাটির সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ট্রাক সেল থেকে একজন ভোক্তা সর্বোচ্চ দুই লিটার তেল, দুই কেজি চিনি, দুই কেজি ডাল এবং চাহিদা অনুযায়ী ছোলা নিতে পারবেন।

রোজার মাসকে কেন্দ্র করে গত মার্চ ও এপ্রিল মাসে সারাদেশে তালিকাভুক্ত এক কোটি পরিবারের কাছে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করে টিসিবি।

সম্প্রতি বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ জানিয়েছেন, আগামী জুন মাসের পর সরকার এ ধরনের আরও একটি কর্মসূচি হাতে নেয়ার চিন্তা করছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৯,৬৩,৪৯৩
২৫ জুন, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৯,০৬,৫১৯
জুন ২৫, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,১৩৮
জুন ২৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬৩,৪৯,৭০৪
জুন ২৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৫৪,৮৩,২২,১৬২
জুন ২৫, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত