মঙ্গলবার , ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
শিরোনাম :
কুড়িগ্রামে হত্যার দায়ে মৃত্যুদণ্ড গৌরীপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতা শুভ্র হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও মামলা দায়ের বড়লেখায় লণ্ডন প্রবাসীর অর্থায়নে দরিদ্রদের মধ্যে খাদ্য সামগ্রী ও অর্থসহায়তা রবিউল ও রায়হান হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে দাদু ভাই ছইল ফাউন্ডেশনের উদ্দোগে মানববন্ধন মৌলভীবাজারে যৌন হয়রানি বাল্য বিয়ে ও সাইবার বুলিং প্রতিরোধক শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত গৌরীপুরে শুভ্র হত্যার বিচারের দাবীতে স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত সাঘাটায় ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের উদ্বোধন সাপাহারে বশতবাড়ীতে হামলা ভাংচুর ও লুটপাট ফকির বাজারের ব্যবসায়ীকে তুলে নেওয়ার চেষ্টাকালে স্থানীয় জনতার হাতে আটক ৪ ধর্মপাশায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

সরকার নির্ধারিত দাম উপেক্ষা করেই আলু বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে




সারা দেশের ন্যায় ময়মনসিংহের গৌরীপুরের বাজারগুলোতে সরকারি নির্দেশনা উপেক্ষা করেই আলু বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে।

শনিবার (১৭ অক্টোবর) বাজারগুলো ঘুরে দেখা যায় আলু ব্যবসায়ীরা ভোক্তা পর্যায়ে আলু বিক্রি করছে ৫০ টাকা কেজি দরে। বুধবার (১৪ অক্টোবর) কৃষি বিপনন অধিদপ্তর আলুর দাম কেজি প্রতি খুচরা পর্যায়ে ৩০টাকা, পাইকারী পর্যায়ে ২৫ টাকা এবং হিমাগার পর্যায়ে ২৩ টাকা নির্ধারন করে মাঠ পর্যায়ে দাম নিয়ন্ত্রণ করার জন্য সকল জেলা প্রশাসককে চিঠি প্রদান করেছেন। এই দামে আলু বিক্রি না হলে প্রশাসন ও ভোক্তা অধিকার কর্তৃপক্ষের পক্ষে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের কথা বলেছেন।
সরকারের কৃষি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক (১৬ অক্টোবর) বিশ্ব খাদ্য দিবসের প্রেস ব্রিফিংয়ে একই কথা বলেছেন।

এই নির্দেশনার ৪ দিন পেরিয়ে গেলেও বাজারগুলোতে এখনও আলু ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। এ ব্যাপারে ভোক্তা পর্যায়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

গৌরীপুরে বাজার করতে আসা ভোক্তারা বলেছেন, দেশ কারা চালাচ্ছে বুঝতে পারছি না। সরকারের নির্দেশও মানছে না। তিনি আরো বলেন, এখন পর্যন্ত আলুর দাম নিয়ন্ত্রণে প্রশাসনের পক্ষ থেকে কোন পদক্ষেপ চোখে পড়ছে না।
উল্লেখ্য যে, কৃষি বিপনন অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইউসুফ বুধবার (১৪ অক্টোবর) বলেন, কৃষকেরা এ বছর ১০ থেকে ১২ টাকা কেজি দরে আলু বিক্রি করেছে। কয়েক হাত ঘুরে হিমাগারে রাখার খরচসহ হিসাব কষলে তা কোনোভাবেই ২০ টাকার বেশি হয় না। তারপরেও হিমাগার থেকে ২৩ টাকা কেজি দরে আলু বিক্রি করতে বলা হয়েছে। পাইকারী ও খুচরা পর্যায়েও যথেষ্ট যৌক্তিক মুনাফা ধরেই দাম বেঁধে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ রাহাত, জেলা প্রশাসন থেকে আলুর দাম নিয়ন্ত্রণ করার জন্য চিঠির কথা স্বীকার করে বলেছেন, আলুর দাম সহনীয় পর্যায়ে রয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত