মঙ্গলবার , ১৯শে নভেম্বর, ২০১৯ ইং
শিরোনাম :
শ্রমিক নিয়োগের দাবীতে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে বিক্ষোভ ও মানববন্ধন

শ্রমিক নিয়োগের দাবীতে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে বিক্ষোভ ও মানববন্ধন

শ্রমিক নিয়োগের দাবীতে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে বিক্ষোভ ও মানববন্ধন

এহসান প্লুটো, (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর জেলার একমাত্র  তাপ বিদ্যুৎ কেন্দ্র বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে  শ্রমিক নিয়োগের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন স্থানীয় বাসীন্দা ও স্থানীয় শ্রমিকরা।
গতকাল বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় বড়পুকুরিয়া বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকা প্রদক্ষিন শেষে তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে ফুলবাড়ী-পার্বতীপুর সড়কের পাশে দাড়িয়ে প্রায় ঘন্টা ব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করেন।
মানব বন্ধনে বক্তব্য রাখেন, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক অধিকার আন্দোলনের সভাপতি মোঃ হাবিবুর রহমান,সাধারণ সম্পাদক মোঃ আবু সাঈদ, ফুলবাড়ী ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর আলমসহ স্থানীয় শ্রমিক  নেতৃবৃন্দরা।
তাপ বিদ্যুৎ শ্রমিক অধিকার আন্দোলনের সভাপতি হাবিবুর রহমান বলেন, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে তৃতীয় পক্ষের অধিনে শ্রমিক নিয়োগের জন্য বারবার দরপত্র আহবান করা হলেও,অদৃশ্য কারনে শ্রমিক নিয়োগ না করে,ওই দরপত্র স্থগিত করা হয়। এতে দির্ঘদিন থেকে শ্রমিক নিয়োগ বন্ধ থাকার ফলে তাপ বিদ্যুৎ কেন্দ্রটিতে স্থানীয় শ্রমিকরা কাজ না পেয়ে অসহায় ও মানবেতর জীবন যাপন করছে।
শ্রমিক অধিকার আন্দোলনের সাধারণ সম্পাদক মোঃ আবু সাঈদ বলেন, আগামী চার দিন অর্থ্যাৎ ৯৬ ঘনটার মধ্যে দরপত্র উন্মুক্ত করে শ্রমিক নিয়োগ প্রক্রিয়া শুরু না করলে, আরো কঠোর আন্দোলন কর্মসূচির মাধ্যমে শ্রমিক নিয়োগ করতে বাধ্য করা হবে বলে তিনি হুশিয়ারী দেন।
এই বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে স্থানীয় ও অভিজ্ঞ শ্রমিক নিয়োগের দাবীতে, দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছে স্থানীয় বাসীন্দারা ও বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক অধিকার আন্দোলন কমিটি।
সারেজমিনে এবিষয়ে জানতে চাইলে তাপ বিদ্যুৎ কেন্দ্রের উপ-প্রধান প্রকৌশলী মাহবুবুর রহমান বলেন, শ্রমিক নিয়োগকে কেন্দ্র করে স্থানীয় বাসীন্দাদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটে। এতে তাপ বিদ্যুৎ কেন্দ্রের মধ্যে আইন শৃঙ্খলার অবনতি হওয়ায়,গত জুন মাসে তাপ বিদ্যুৎ কর্তৃপক্ষ শ্রমিক নিয়োগ দরপত্র স্থগিত করে। তিনি বলেন, এরপর আর দরপত্র আহবান করা হয়নি। শ্রমিক নিয়োগের প্রয়োজন হলে আবারো দরপত্র আহবান করা হবে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by Ateam IT Solution