রবিবার , ৬ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
শিরোনাম :
হাতিয়া ইউনিয়নকে প্রাথমিক পর্যায়ে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা ঠাকুরগাঁওয়ে হোমিও প্যাথির এক ভূয়া চিকিৎসককে ভ্রাম্যমান আদালতের জরিমানা বগুড়ার আদমদীঘিতে মুখে মাস্ক না পড়ায় ৫ জনকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত সড়ক দূর্ঘটনায় নিহতদের পরিবারে আর্থিক অনুদান প্রদান উলিপুরে ট্রাক,ট্যাংকলড়ী,কাভার্ড ভ্যান ও ট্রাক্টর,শ্রমিক ইউনিয়নের উপ কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত গৌরীপুরে জমিসংক্রান্ত বিরোধে গৃহবধূ খুন চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী ফ্রী চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন মৌলভীবাজারে লেখক ফোরামের উদ্দোগে মাস্ক বিতরন অনুষ্ঠিত ওসমানী হাসপাতালে করোনা পরীক্ষা বন্ধ বিদেশযাত্রীরা বিপাকে

শালমারা ইউপি’র উপনির্বাচনে আওয়ামীলীগ-বিএনপির প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী রুমা বিজয়ী




গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আজ  ২৯ শে অক্টোবর (বৃহস্পতিবার) সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।এতে স্বতন্ত্র প্রার্থী নাহিদা আক্তার রূমা বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ডিতা করছেন। এর মধ্যে দু’জন নারী ও একজন পুরুষ রয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী শাহানা আকতার (নৌকা), বিএনপি’র প্রার্থী আবু তাহের শামীম মন্ডল (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী নাহিদা আকতার (রুমা) তালুকদার (আনারস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করেন।

এরমধ্যে আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী নাহিদা আক্তার রূমা ৫ হাজার ১৪ ভোট পেয়ে বেসরকারিভাবে  বিজয়ী হয়েছেন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ানীলীগ মনোনীত প্রার্থী শাহানা আক্তার পেয়েছেন ৩ হাজার ৪৬৭ভোট ও বিএনপির মনোনীত প্রার্থী পেয়েছেন ৩ হাজার  ৩৩১ভোট।

এ তথ্য নিশ্চিত করে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা ব্রজেন্দ্র নাথ রায় জানিয়েছেন শান্তিপূর্ণভাবে এ উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে।এ উপনির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্রে একজন করে ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয় এবং সার্বক্ষনিক টহলের জন্য বর্ডার গাড ও র‌্যাব নিয়োজিত ছিলো।

উল্লেখ্যঃ-অত্র ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন আমীর হোসেন শামীম তালুকদার। নানা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ নিয়ে পরিষদের সদস্যরা অনাস্থা নিয়ে আসেন। পরে সেই অনাস্থা স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের তদন্তে প্রমাণিত হলে ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারীতে তাকে চেয়ারম্যান পদ থেকে  অব্যাহতি দেওয়া হয়। এরপর থেকে চেয়ারম্যান পদটি শূন্য হয়। এ শূন্য পদে শালমারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আইয়ুব আলী ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছে।

তবে এ উপনির্বাচনে সেই আমির হোসেন শামীম তালুকদারের স্ত্রীই বেসরকারিভাবে নির্বাচিত হলেন।

 

 

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত