বৃহস্পতিবার , ২৭শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
রাজীবপুর সীমান্ত হাট করোনা ভাইরাস সতর্কতায় অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা

রাজীবপুর সীমান্ত হাট করোনা ভাইরাস সতর্কতায় অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা

সাজাদুল ইসলাম,কুড়িগ্রাম প্রতিনিধি:  কুড়িগ্রামের রাজীবপুরের বালিয়ামারী সীমান্ত হাট করোনা ভাইরাস সতর্কতায় অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার সদর ইউনিয়নের বালিয়ামারী সীমান্ত ও ভারতের মেঘালয়ের কালাইয়ের চর সীমান্তে নোম্যান্স ল্যান্ডে এ সীমান্ত হাট অবস্থিত। সপ্তাহে প্রতি বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ সীমান্ত হাটে দুই দেশের ব্যবসায়ীরা পণ্য বেচাকেনা করে থাকেন।

হাট বন্ধের সিদ্ধান্ত প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) জানান, ‘চীনে প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। আমাদের সীমান্তবর্তী দেশ ভারত ও নেপালেও এ ভাইরাস শনাক্ত হয়েছে। যেহেতু সীমান্ত হাটে ভারতের ব্যবসায়ীরা আসেন এবং সীমান্ত হাটে করোনা শনাক্তের কোনও যন্ত্র নেই তাই স্বাস্থ্য সতর্কতা বিবেচনায় নিয়ে আপাতত এই হাট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ সংশ্লিষ্ট ব্যাটালিয়নের পরিচালক, উপজেলা চেয়ারম্যান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) সীমান্তহাট কমিটির সদস্যদের সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে ইউএনও আরও বলেন,  ‘রাজীবপুর সীমান্ত থেকে ভারতে ও নেপাল নিকটবর্তী। সীমান্ত হাটে ভারত-বাংলাদেশের ক্রেতা-বিক্রেতাদের সমাবেশ ঘটে। এর ফলে করোনা ভাইরাসের জীবাণু বাংলাদেশেও আসতে পারে এমন আশঙ্কায় বিশ্বব্যাপী সতর্কতা জারির ধারাবাহিকতা হিসেবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

সীমান্ত হাট ব্যবস্থাপনা কমিটির সদস্য ও সভাপতির পক্ষে রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য,পুনরায় হাটের কার্যক্রম চালুর ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। সামগ্রিক পরিস্থিতি উন্নতি হলে হাট চালুর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by Ateam IT Solution