বৃহস্পতিবার , ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

যথাযোগ্য মর্যাদায় ভোলায় পুলিশ‘মেমোরিয়াল ডে’পালিত




বিনম্র শ্রদ্ধা, যথাযোগ্য মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে কর্তব্যরত অবস্থায় আত্মোৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ভোলায় পুলিশ ’মেমোরিয়াল ডে’পালিত হয়েছে।

সোমবার (১ মার্চ) সকালে ভোলা জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্সে মাঠে এ পুলিশ ’মেমোরিয়াল ডে’পালন করা হয়।

পুলিশ মেমোরিয়াল ডে’উপলক্ষে জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ভোলা পুলিশ লাইন্স মাঠে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে ভোলা জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার পুষ্পস্তবক অর্পণ করে শহীদ পুলিশ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

শহীদ পুলিশ সদস্যদের স্মরণে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার পুষ্পস্তবক অর্পণ করে দিবসের সূচনা করেন। পরে একে একে জেলা প্রশাসক, সিভিল সার্জন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, নির্বাহী প্রকৌশলী গনপূর্ত বিভাগ, প্রিন্সিপাল সরকারি কলেজ, সভাপতি প্রেসক্লাব, জেল সুপার, জেলা পুলিশের সকল ইউনিট সমূহ এবং নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ পুলিশ শ্রদ্ধা নিবেদন করেন।

পুলিশ সুপার শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের প্রতি সন্মান প্রদর্শণ করেন এবং সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে শহীদ পুলিশ সদস্যদের স্মরণ করেন। পরে শহীদ পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয় এবং পুলিশ লাইন্স ড্রিলশেডে এক স্মরণসভার আয়োজন করা হয়।

স্মরণসভায় প্রধান অতিথি বক্তব্যে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, ‘শৃঙ্খলা-নিরাপত্তা প্রগতি’ মন্ত্রে দীক্ষিত বাংলাদেশ পুলিশের সদস্যরা দেশে আইন-শৃঙ্খলা রক্ষাসহ আইনের শাসন প্রতিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছে। জনগণের জানমালের নিরাপত্তায় অত্যন্ত নিষ্ঠা ও আন্তরিকার সঙ্গে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিবছর উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ সদস্য নিহত ও আহত হন।

তিনি আরো বলেন, দেশের জন্মলগ্ন হতে স্বাধীনতার চেতনা যে বাহিনীর হৃদয়ে প্রোথিত, সে পুলিশ বাহিনী গণতন্ত্রেও অগ্রযাত্রায় সহযাত্রী হবে। ভূমিকা রাখবে জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণে। এসময় কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গকে নগদ অর্থ, সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী প্রদান করা হয়।

এসময় বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন ভোলা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মহসিন আল ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মো. রাসেলুর রহমান, সহকারি পুলিশ সুপার (চরফ্যাসন সার্কেল) শেখ সাব্বির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ভোলা জনাব সুজিত হাওলাদার, ভোলা জেলা সিভিল সার্জন  ডাঃ সৈয়দ রেজাউল ইসলাম, নির্বাহী প্রকৌশলী গণপূর্ত বিভাগ ভোলা  কাজী শরীফ উদ্দিন আহমেদ,  অধ্যক্ষ ভোলা সরকারি কলেজ  রুহুল আমীন জাহাঙ্গীর, , জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দোস্ত মাহমুদ, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমানসহ সকল থানার অফিসার ইনচার্জ সহ জেলা পুলিশর সকল স্তরের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

 

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৭,০৭,৩৬২
১৫ এপ্রিল, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৫,৯৭,২১৪
এপ্রিল ১৫, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
১০,০৮১
এপ্রিল ১৫, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
২৯,৮৮,৮০৯
এপ্রিল ১৫, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১৩,৮৯,৭৮,৪৭৪
এপ্রিল ১৫, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত