ঢাকা (বিকাল ৩:১৬) বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News রক্ষকের বেশে এক ব্যাংক ম্যানেজার যখন ভক্ষক! Meghna News বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত Meghna News নববর্ষ উদযাপনে কুমিল্লা-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার আব্দুস সবুর Meghna News ঈদ উপহার হিসেবে শিশুদের বই দিলো “সাংবাদিক শরীফ প্রধান পাঠাগার” Meghna News কাতার প্রবাসী ঐক্য পরিষদ সুনামগঞ্জ এর কমিটি গঠিত Meghna News দাউদকান্দিতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ড.মারুফের ঈদ শুভেচ্ছা বিনিময় Meghna News দাউদকান্দিতে নিখোঁজের দুদিন পর ডোবা থেকে অটো চালকের মরদেহ উদ্ধার Meghna News টিম গ্রুপের কর্পোরেট অফিসার আসিফকে ‘সম্মাননা স্মারক’ প্রদান Meghna News শরীফ প্রধান পাঠাগারে কবি মোহাম্মদ দিদারের বই উপহার Meghna News দাউদকান্দিবাসীর সঙ্গে এমপি আব্দুস সবুরের ঈদ শুভেচ্ছা বিনিময়

মেঘনায় জুতা পায়ে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ ও ছবি ধারণ

<script>” title=”<script>


<script>

কুমিল্লার মেঘনা উপজেলার মুজাফফর আলী উচ্চ বিদ্যালয় ও কলেজে জুতা পায়ে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ ও সেল্ফি তুলতে দেখা গেছে শিক্ষার্থীসহ স্থানীয় কিশোর-কিশোরীদের। বুধবার (২১শে ফেব্রুয়ারি) সকালে বিদ্যালয়ে নির্মিত শহীদ মিনারে এ ঘটনা ঘটেছে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ে কর্মরত এক শিক্ষক বলেন, এ সময় মুজাফফর আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক মামুনুর রশীদ, মাকসুদা আক্তারসহ কম্পিউটার অপারেটর সাদেক মুন্সির উপস্থিতিতে শিক্ষার্থীদের জুতা পায়ে দিয়ে শহীদ মিনারে হাটাহাটি ও মোবাইলে ছবি ধারণ করতেও দেখা গেছে।

 

এমন কর্মকাণ্ড দেখে ক্ষোভ প্রকাশ করেছেন শহীদ মিনারে উপস্থিত হওয়া এলাকার সচেতন ব্যক্তিবর্গ। তারা এমন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারী মাতৃভাষার জন্য জীবন দিয়ে বাংলা ভাষাকে রাষ্ট্র ভাষা এনে দিয়েছিলেন। তাদের স্মরণে নির্মিত শহীদ মিনারে জুতা পায়ে প্রবেশ কোনো ভাবেই মেনে নেওয়া যায় না। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমসজ উপজেলার বিভিন্ন মহলে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

 

এ বিষয়ে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য আব্দুর রহিম বলেন- বিষয়টি দায়িত্বহীনতা বলে আমি মনে করি, জাতীয় কর্মসূচি ঘিরে একটি উপকমিটি করে দিলে এ ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি হতনা। প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আব্দুর রউফ বিষয়টি অস্বীকার করে বলেন, আমরা ফুল দিয়ে সকালেই যার যার মতো করে চলে আসছি। কোনো শিক্ষকের উপস্থিতিতে এরকম ঘটনা ঘটেনি। হয়তো বহিরাগতরা এ ঘটনা ঘটিয়েছে।

 

এদিকে প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ও বড়কান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.ফারুক হোসেন রিপন বলেন, শহীদ মিনারে জুতা পায়ে প্রবেশ করে তারা শহীদদের প্রতি অশ্রদ্ধা ও অমর্যাদা করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরদিকে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফারুক আহমেদ বলেন এটা নিয়মবহির্ভূত, অমার্জিত, আমি এখনি প্রধান শিক্ষকের সাথে কথা বলছি এবং ব্যবস্থা নিচ্ছি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT