ঢাকা (রাত ৮:০১) শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

মুভমেন্ট পাস থাকছে না এবারের লকডাউনে

ডেক্স রিপোর্ট ডেক্স রিপোর্ট Clock মঙ্গলবার রাত ০১:৫১, ২৯ জুন, ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সারাদেশে আগামী ১ জুলাই থেকে কঠোর লকডাউন শুরু হচ্ছে। এবারে লকডাউন চলাকালে কোনও মুভমেন্ট পাস থাকবে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

গত ঈদুল ফিতরের আগে শুরু হওয়া লকডাউনে পুলিশের পক্ষ থেকে ‘মুভমেন্ট পাস’ চালু করা হয়েছিল। তবে এবার এই পাশ থাকছে না জানিয়ে মন্ত্রী পরিষদ সচিব বলেন,“দাফন কিংবা হাসপাতালে যাওয়ার মত জরুরি প্রয়োজন ছাড়া এবারের লকডাউনে কেউ ঘর থেকে বের হতে পারেবেন না।”

সোমবার (২৮ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে একথা জানান তিনি। এবারের লকডাউনে বিধিনিষেধ প্রতিপালনে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনা টহল থাকবে বলেও এসময়ে জানান সচিব।

মানুষ যাতে কোনোভাবেই বের হতে না পারে সেটা পুলিশ বিজিবি ও সেনাবাহিনী মনিটর করবে। কেউ কথা না শুনলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

সচিব বলেন,“করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত কঠোর লকডাউন দেওয়া হবে।মঙ্গলবার (২৯ জুন) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।”

সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। জরুরি পরিষেবা ছাড়া সরকারি, বেসরকারি অফিস, শপিংমল দোকান পাট, মার্কেট বন্ধ থাকবে। শিল্প কারখানা ও গার্মেন্টস খোলা রাখার বিষয়ে কাল সিদ্ধান্ত হবে বলে জানান তিনি।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT