শনিবার , ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
মোট আক্রান্ত

১,৯৯,৩৫৭

সুস্থ

১,০৮,৭২৫

মৃত্যু

২,৫৪৭

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

ভোলায় চাউল চুরির নিউজ প্রকাশের জের ধরে সাংবাদিককে পেটানোর হুমকির অভিযোগ




নিজস্ব প্রতিনিধি:   ভোলার চরফ্যাশন উপজেলায় জেলে পূর্ণবাসনের জন্য বরাদ্দকৃত ভিজিএফ’র চাউল চুরির সংবাদ প্রকাশের জের ধরে নুরাবাদ ইউনিয়নের চেয়াররম্যান আনোয়ার হোসেন ও আহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলামের বিরুদ্ধে সাংবাদিক পেটানোর হুমকির অভিযোগ উঠছে।
সোমবার (১১মে) দুপুরে চরফ্যাশন উপজেলা পরিষদ হল রুমে আইন শৃঙ্খলা মিটিং শেষে উপজেলার ইউপি চেয়ারম্যান এসোসিয়শনের বৈঠকে এ হুমকি প্রদানের অভিযোগ পাওয়া যায়। হুমকির বিয়ষটি বৈঠকে উপস্থিত কয়েকজন ইউপি চেয়ারম্যান সত্যতা নিশ্চিত করেছেন। জানা যায়, নুরাবাদ ও আহাম্মদপুর দুই ইউপিতে জেলে পূর্ণবাসনের ভিজিএফ চাউল বিতরণে অনিয়ম ও চাউল চুরির অভিযোগ উঠে। চাউল চুরির অভিযোগে গত ১ মে রাতে নুরাবাদ ইউপি চেয়ারম্যানের কর্মী মিজানকে পাঁচ বস্তা চালসহ ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আটক করে এক মাসের কারাদ- ও পাঁচ হাজার টাকা জরিমানা প্রদান করেন। অপরদিকে আহাম্মদপুর ১নং ওয়ার্ডের ইউপি সদস্য কামাল হোসেনকে গত ৭ মে রাতে পাঁচ বস্তা ভিজিএফ চাউলসহ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছেন।

এ বিষয়ে বিভিন্ন জাতীয়, স্থানীয় ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। এই সংবাদ প্রকাশের জের ধরে ওই দুই চেয়ারম্যান সাংবাদিকদের হুমকি দেন । এই ঘটনায় চরফ্যাশনে কর্মরত স্থানীয় সাংবাদিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

এ ব্যাপারে নুরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন ও আহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলাম সাংবাদিক পেটানোর হুমকির কথা অস্বীকার করে বলেন, ইউনিয়নে কোনো ঘটনা ঘটলেই কিছু সাংবাদিক চেয়ারম্যানদের জড়িয়ে সংবাদ প্রকাশ করে। ঐ সকল সাংবাদিকদের ভাষাগত সমস্যার কারনে চেয়ারম্যানরা সমাজে হেয় পতিপন্ন হয়। আমরা মূলত এই বিষয়টি আমাদের চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি ও সম্পাদকের নিকট অভিযোগ করেছি। চরফ্যাশন উপজেলার ইউনিয়ন চেয়ারম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল হাসেম মহাজন বলেন, কিছু সংখ্যক সংবাদকর্মী চেয়ারম্যানদের সাথে অসৌজন্যমূলক ভাষা ও চেয়ারম্যানদের সম্মানহানি করে। মূলত এ বিষয়টি নিয়ে চেয়ারম্যানরা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছে। চেয়ারম্যানরা কোনো সাংবাদিককে পেটানোর হুমকি দেয়নি।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত