ঢাকা (দুপুর ১:২৯) মঙ্গলবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ভূমিসেবা সহজিকরণে সহকারী কমিশনার জিয়াউর রহমানের গণশুনানি

হোসাইন মোহাম্মদ দিদার হোসাইন মোহাম্মদ দিদার Clock বুধবার দুপুর ০১:২৬, ৩১ জানুয়ারী, ২০২৪

স্মার্ট ভূমিসেবা কিংবা জনসেবায় প্রশাসন এই শ্লোগানকে প্রাধান্য দিয়ে সাধারণ ভূমিসেবা প্রত্যাশী ও প্রশাসনের মধ্যে দুরত্ব কমাতে ভূমিসেবা সহজলভ্য করতে ‘গণশুনানির’ আয়োজন করেছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিট্রেট মো. জিয়াউর রহমান।

খোঁজ নিয়ে জানা যায়, সপ্তাহের প্রতি মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে সাধারণ ভূমিসেবা প্রত্যাশীদের ভূমিসেবা দিয়ে থাকেন উপজেলা সহকারী কমিশনার( ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিট্রেট মো. জিয়াউর রহমান।

বুধবার( ৩১ জানুয়ারি) দুপুর ১২ টায় উপজেলা ভূমি অফিসে
সরেজমিনে গিয়ে দেখা যায়, শতশত ভূমি প্রত্যাশীদের ভিড়।
দাউদকান্দি পৌরসভার তালতুলি থেকে ভূমিসেবা নিতে আশা মোশাররফ হোসেন নামের এক মধ্যবয়সী জানান,” আগে আমরা এই ভূমি অফিসে আসলে এসিল্যান্ড সাহেবের সঙ্গে সরকারি কথা বলতে পারতাম না। এখন গণশুনানির কারণে আমরা আমাদের ভূমি সমস্যার সার্বিক বিষয়ে উত্তম দিকনির্দেশনা পেয়েছি। ”

মোহাম্মদপুর ইউনিয়নের পিপিয়াকান্দি থেকে আশা ভূমিসেবা প্রত্যাশী মো. মনির হোসেন জানান , ” আগে সেবার জন্য ভূমি অফিসে আসলে আমরা টাকা দিয়ে এমন সেবা পাইনি। জিয়াউর রহমান স্যার আসার পর থেকে আমরা ফ্রীতে ঝামেলামুক্ত ও হয়রানিমুক্ত সেবা পাচ্ছি। ”

উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান বলেন,” স্মার্ট দেশ গড়ার লক্ষ্যে সরকারের চলমান দায়িত্ব ও রুপরেখা বাস্তবায়নের লক্ষ্যে দায়িত্ববোধের জায়গা থেকে সাধারণ ভূমিসেবা প্রত্যাশীদের পরিষেবা সহজলভ্য করতে এই উদ্যোগ।”



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT