ঢাকা (বিকাল ৪:৩৩) বুধবার, ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্ধ ট্রেন চালুর দাবিতে গৌরীপুরে মানববন্ধন

ওবায়দুর রহমান ওবায়দুর রহমান Clock শুক্রবার সন্ধ্যা ০৭:১৭, ১১ অক্টোবর, ২০২৪

করোনার সময় বন্ধ হয়ে যাওয়া ময়মনসিংহ হতে ভৈরব বাজার ও ময়মনসিংহ হতে ভৈরব বাজার হয়ে ঢাকা পর্যন্ত মেইল ট্রেন ঈশাখাঁ চালুর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে এলাকাবাসীর উদ্যোগে গৌরীপুর রেলওয়ে জংশন স্টেশন প্লাটফর্মে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এলাকাবাসীসূত্রে জানা গেছে, ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশন হইতে ভৈরব বাজার রেলওয়ে জংশন স্টেশন দুইটি লোকাল ট্রেন এবং ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশন হতে ভৈরব বাজার হয়ে ঢাকা পর্যন্ত ঈশাখাঁ নামে একটি মেইল ট্রেন চলাচল করতো। ২০২০ সালের মার্চ মাস থেকে করোনা সংক্রমণ ঠেকাতে এই ট্রেন তিনটি বন্ধ করে দেয়া হয়।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন উজ্জ্বল চন্দ্র রবিদাস, আব্দুর রাকিব পলাশ, বিশ্বজিৎ কুমার চন্দ, সাইদুর রহমান লিংকন, মো. সুলতান ইসলাম, মীর হোসেন মীরন, আব্দুল কাইয়ুম, সালাহ উদ্দিন মোহাম্মদ সেলিম, সৌমিত্র চন্দ্র দাস, ইসমাঈল হোসেন, আবুল কালাম, মো. সোহেল, মিজানুর রহমান, মো. আলামিন, মো. রমজান আলী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনার সময় ময়মনসিংহ হতে ভৈরব ও ঢাকাগামী দুটি লোকাল ও একটি মেইল ট্রেন বন্ধ করে দেয়া হয়। করোনার পরে দেশ স্বাভাবিক অবস্থায় ফিরলেও বন্ধকৃত ট্রেন তিনটি চালু করা হয়নি। এই ট্রেনগুলো চালুথাকাকালীন মানুষের যাতায়াতের সুবিধা ছিলো। অর্থ ও সময় দুটোই সাশ্রয় ছিলো কিন্তু এই ট্রেনগুলো বন্ধ করে দেয়ায় আমাদের অর্থ ও সময় দুটোই নষ্ট হচ্ছে।

বক্তারা, এই বন্ধকৃত ট্রেনগুলো অনতিবিলম্বে চালুর দাবি জানান। দ্রুত ট্রেনগুলো চালু করা নাহলে কঠোর কর্মসূচীর হুশিয়ারি দেন বক্তারা।

গৌরীপুর রেলওয়ে জংশন স্টেশনের স্টেশন মাস্টার মো. শফিকুল ইসলাম বলেন, লোকবল ও কোচ সংকট থাকায় ট্রেনগুলো বন্ধ রয়েছে। লোকবল নিয়োগ হলে ট্রেনগুলো চালু করা হবে। ট্রেনগুলো চালুর দাবীতে এলাকাবাসীর মানববন্ধনের বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT